শিরোনাম
পাকিস্তানে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ
প্রকাশ : ০১ জুন ২০১৮, ১৯:৪৫
পাকিস্তানে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি নাসিরুল মুলক। তিনি দেশটির সপ্তম তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী এবং ২৯তম প্রধানমন্ত্রী ।


শুক্রবার রাজধানী ইসলামাবাদের প্রেসিডেন্ট হাউসে বিচারপতি নাসিরুল মুলককে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর শপথবাক্য পাঠ করান প্রেসিডেন্ট মামনুন হোসেন। এরপর তাকে গার্ড অব অনার দেয়া হয়।


এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে পাকিস্তানের নির্বাচিত সরকারের মেয়াদ শেষ হয়ে যায় এবং জাতীয় পরিষদ বিলুপ্ত হয়। দেশটির ৬৯ বছরের ইতিহাসে এটিই দ্বিতীয় নির্বাচিত সরকার, যারা সেদেশের অভ্যূত্থানপ্রবণ সেনাবাহিনীর হাত এড়িয়ে মেয়াদ পূর্ণ করল।


শপথ অনুষ্ঠান শেষে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে নতুন প্রধানমন্ত্রী নাসিরুল মুলক বলেন, নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে এবং তা হবে অবাধ ও সুষ্ঠু।


তিনি জানান, শিগগিরই নতুন মন্ত্রীসভা ঘোষণা করা হবে এবং তা হবে ছোট।


নতুন সরকারের প্রথম সিদ্ধান্ত হচ্ছে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদ থেকে ফাওয়াদ হাসান ফাওয়াদকে সরিয়ে সোহাইল আমীরকে নিয়োগ দান।


উল্লেখ্য, আগামী ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন হবে বলে এর আগে ঘোষণা করা হয়েছে।


পাকিস্তান নির্বাচন কমিশনের প্রস্তাব বিবেচনা করে নির্বাচন অনুষ্ঠানের জন্য এ তারিখটি অনুমোদন করেন দেশটির প্রেসিডেন্ট মামনুন হোসেন। একই দিনে প্রাদেশিক পরিষদের নির্বাচনও অনুষ্ঠিত হবে। সূত্র : ডন


বিবার্তা/হুমায়ুন/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com