শিরোনাম
ভারতের ভিসা চাইলেন পাকিস্তানের সাবেক হকি খেলোয়াড়
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ১৭:০৮
ভারতের ভিসা চাইলেন পাকিস্তানের সাবেক হকি খেলোয়াড়
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক অবনতি হওয়ায় দুদেশের লোকজনের আসা যাওয়া বন্ধ হয়ে যাওয়ায় এসবের নেতিবাচক প্রভাব পড়ে পাকিস্তানের চিকিৎসা ব্যবস্থায়। জটিল রোগে আক্রান্তরা ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতে পারছেন না। তাছাড়া বিদেশে চিকিৎসা ব্যয় বহুল হওয়ায় তারা যেতে পারছেন না অন্য কোনো দেশে। আর এই বিষয়টি জানা গেল সাবেক এক পাকিস্তানি হকি খেলোয়াড়ের করুন প্রার্থনায়।


হার্ট প্রতিস্থাপনের জন্য পাকিস্তানের সাবেক হকি খেলোয়াড় মনসুর আহমেদ ভিসা চেয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের দৃষ্টি আকর্ষণ করেছেন। পেসমেকারের কারণে তার হৃদযন্ত্রে নানা জটিলতা দেখা দিয়েছে। এসব নিয়ে তিনি দীর্ঘদিন ভুগছেন। চিকিৎসকরা বলেছে হৃদযন্ত্র প্রতিস্থাপনের। আর এসব কাজ ভারতে দক্ষতার সঙ্গে করা হয়। তিনি ভারতের চিকিৎসা নিতে চান। এ নিয়ে ইউটিউবে তিনি একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি বলেন, আজ আমার একটি হৃদযন্ত্র প্রয়োজন, আমার প্রয়োজন ভারত সরকারের সাহায্য।


প্রসঙ্গত, পাকিস্তানি নাগরিকরা মেডিকেল ভিসার জন্য আবেদন করতে পারে। তবে সম্প্রতি এ ধরনের ভিসাতেও কঠোরতা আরোপ করেছে ভারত। যে কারণে সাবেক এই হকি খেলোয়াড় সরাসরি সুষমা স্বরাজের দৃষ্টি আকর্ষণ করেন।


মনসুর আহমেদ পাকিস্তানের অলিম্পিক ব্রোঞ্জ মেডেল জয়ী খেলোয়াড়। ১৯৯২ সালের বার্সিলোনা অলিম্পিকে তিনি এ পদক পান। এছাড়া ১৯৯৪ সালে সিডনিতে অনুষ্ঠিত হকির বিশ্বকাপ জয়ী টিমেও তিনি ছিলেন। হকিতে তিনি গোলরক্ষকের দায়িত্ব পালন করতেন। পাকিস্তানের হয়ে ৩০০ আন্তর্জাতিক হকি খেলার অভিজ্ঞতা আছে তার। ভারতে তিনি বহুবার হকি খেলতে এসেছিলেন। ভারতের হকি খেলোয়াড় ও অধিনায়ক ধনরাজ পিল্লাইয়ের সঙ্গে তার বেশ কয়েকবার সাক্ষাৎ হয়েছিল। সূত্র : বিবিসি


বিবার্তা/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com