শিরোনাম
পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের দাওয়াত দিলেন ট্রাম্প
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ১৩:০১
পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের দাওয়াত দিলেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হোয়াইট হাউজে বৈঠকের জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দাওয়াত দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


স্থানীয় সময় শুক্রবার এক ফোনালাপে ট্রাম্প পুতিনকে এই আমন্ত্রণ জানান। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রিয়া নভোস্তি এ খবর দিয়েছে।


রুশ প্রেসিডেন্ট হোয়াইট হাউজ সফরে গেলে অত্যন্ত খুশি হবেন উল্লেখ করে ট্রাম্প বলেন, ফিরতি সফরে রাশিয়া যেতে পারলে তিনিও খুশি হবেন। ট্রাম্প কয়েকবার বলেছেন, রাশিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়ন তার দেশের জন্য মঙ্গলজনক।


ট্রাম্পের দাওয়াত প্রসঙ্গে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প এমন সফরের বিষয়টি কয়েকবার বলেছেন। সে কারণে আমরা আমেরিকার বন্ধুদের বলতে চাই যে, আমরা কোনাকিছু চাপিয়ে দিতে চাই না আবার আমরা অভদ্র আচরণও করতে চাই না। আমরা বিষয়টি নিয়ে এমনভাবে এগুতে চাই যাতে ট্রাম্প তার প্রস্তাব বাস্তবায়ন করতে পারেন।


গতবছর জুলাই মাসে জার্মানিতে অনুষ্ঠিত জি-২০ শীর্ষ সম্মেলনের অবকাশে দু নেতা আনুষ্ঠানিক বৈঠকে বসেছিলেন। এক্ষেত্রে পুতিন যদি ট্রাম্পের কথামতো আমেরিকা সফরে যান তাহলে দ্বিতীয়বারের মতো এ দুই নেতার মধ্যে সরাসরি কোনো বৈঠক হবে।


প্রসঙ্গত, সিরিয়া, ইউক্রেন এবং ন্যাটো ইস্যুতে যখন রাশিয়া ও আমেরিকার মধ্যে মারাত্মক উত্তেজনা চলছে তখন ট্রাম্প রুশ প্রেসিডেন্টকে এ দাওয়াত দিলেন। সূত্র : আলজাজিরা


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com