মানুষের কামড়ে বিষধর সাপ শেষ!
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১৮
মানুষের কামড়ে বিষধর সাপ শেষ!
সাপের বিষে মাটিতে শুয়ে আছে সোনেলাল। আর সাপের ছবি। যাকে কামড়ে মারে সোনেলাল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাপের ছোবলে মানুষ মরে। এর উল্টোটা কখনও ঘটতে দেখা যায় না। তবে ভারতের উত্তর প্রদেশ রাজ্যের বাসিন্দা এর উল্টোটাই করে দেখিয়েছেন বটে কিন্তু এতে তার খোয়াতে হয়েছে জীবন।


রোজকার মত মাঠে পশু চড়াতে গিয়েছিলেন রাজ্যের হারদোই জেলার বাসিন্দা সোনেলাল। হঠাৎ এক বিষধর সাপ তাকে পেয়ে বসে। সাপ তাকে ছোবল মারার আগেই সে সাপের মাথায় কামড় বসিয়ে দেন। এতে সাপের মাথা দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে সোনেলালের মুখে চলে যায়। এর কিছুক্ষণ পর সোনেলাল মাঠে জ্ঞান হারিয়ে ঢলে পড়েন।


জ্ঞান হারাবার আগে সোনেলাল গ্রামবাসীকে বলে যান সাপ তার পায়ে পেঁচিয়ে ধরে ছোবল মেরেছিল। তার প্রতিশোধ নিতে গিয়ে তিনি সাপকে কামড়ে দিয়েছেন। গ্রামবাসী সোনেলালকে অজ্ঞান অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


চিকিৎসকরা সোনেলালের দেহে সাপের কামড়ের কোনো চিহৃ পাননি।


গ্রামের এক ফার্মাসিস্ট হিতেশ কুমার বলেন, সোনেলালের প্রতিবেশী রাম সেবক ও রাম সরুপের কথামত আমি সোনেলালকে দেখতে যাই। সোনেলালকে সাপ কামড়ে দিয়েছে এ কথা তাদের কাছে শুনি। আমরা সোনেলালের দেহে সাপের কামড়ের কোনো দাগ দেখতে পারিনি।


হাসপাতালে সোনেলালকে মহেন্দ্র ভার্মা নামে এক চিকিৎসক দেখেছিলেন। তিনি বলেন, সোনেলাল সাপের বিষের প্রভাবে জ্ঞান হারিয়েছিলেন। পরে ওই বিষ তার দেহে থেকে যাওয়ার কারণে তার মৃত্যু হয়। কারণ সোনেলাল সাপের বিষ থাকার অংশটা গিলে ফেলেছিলেন।


এ ঘটনা জানাজানি হওয়ার পর স্থানীয় লোকরা কৃষক সোনেলালকে একজন মাদকাসক্ত বলে দাবি করেন।


সূত্র : দ্যা এক্সপ্রেস ট্রিবিউন


বিবার্তা/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com