শিরোনাম
ভারতে এলেন ট্রাম্পের ছেলে
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪৮
ভারতে এলেন ট্রাম্পের ছেলে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে এসে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ট্রাম্প জুনিয়র। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে তার এই সফর। পুরো সপ্তাহ তিনি ট্রাম্প অর্গানাইজেশনের বিভিন্ন প্রজেক্টের কাজ নিয়ে কাটাবেন। মাঝে ভারতের বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠক করবেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র নীতি নিয়ে ভারতে বক্তৃতা দেবেন।


ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার আগেই ভারতের তার রিয়েল স্টেট ব্যবসা ছিল। প্রেসিডেন্ট হবার পর সেই ব্যবসার দেখভাল করছেন তার ছেলে ট্রাম্প জুনিয়র। আর এ নিয়ে মার্কিন সংবাদ মাধ্যমগুলো কনফ্লিক্ট অব ইন্টারেস্টের প্রশ্ন তুলেছেন। নিজেদের পারিবারিক ব্যবসায় রাষ্ট্রীয় প্রভাব খাটানো হবে কিনা, এ নিয়ে দ্যা ওয়াশিংটন পোস্ট প্রশ্ন তুলে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী থাকতে ট্রাম্প জুনিয়র কেন দেশটির পররাষ্ট্র নীতি নিয়ে ভারতে কথা বলাতে যাচ্ছেন তার সমালোচনা করে দৈনিকটি।


ট্রাম্প জুনিয়র কলকাতাতে আসবেন বলে জানিয়েছে। কলকাতাতে তাদের ট্রাম্প অর্গানাইজেশনের অ্যাপার্টমেন্ট নির্মাণ হবে। কলকাতায় ১৩৭ ইউনিটের বিলাসবহুল আবাসন ভবন নির্মাণ করতে যাচ্ছেন ট্রাম্প অর্গানাইজেশন। এর কাজ শিগগিরি শুরু হবে। ভারতের চারটি শহরে মুম্বাই, কলকাতা,পুনে ও গুরুগ্রামে ট্রাম্প অর্গানাইজেশনের প্রজেক্টের কাজ চলছে।


ভারতে আসার আগেই ট্রাম্প জুনিয়র ভারতের দৈনিক পত্রিকাগুলোতে নানা ধরনের বিজ্ঞাপন দিয়েছে। যেখানে ট্রাম্প অর্গানাইজেশনের এপার্টমেন্টগুলো কেনার প্রস্তাব দেয়া হয়েছে। এপার্টমেন্ট কিনে ট্রাম্প জুনিয়রের সঙ্গে ডিনার করার প্রস্তাব দেয়া হয়েছে বিজ্ঞাপনে।


গত রবিবার থেকে বিজ্ঞাপন গুলো ভারতের পত্রিকায় ছাপানো হচ্ছে। আগামী শুক্রবার ট্রাম্প জুনিয়র গ্লোবাল বিজনেস সামিটে বক্তব্য রাখবেন। সেই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকবেন। ভারতের ভবিষ্যৎ প্রস্তুতি শীর্ষক আলোচনায় মোদী বক্তব্য রাখবেন।


ভারতে আবাসনখাতে বিনিয়োগ করতে পেরে ট্রাম্প জুনিয়র খুশী বলে জানিয়েছে। ট্রাম্প ব্রান্ড আবাসন খাতে খ্যাতি অর্জন করবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন। সূত্র : জিনিউজ


বিবার্তা/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com