শিরোনাম
এফবিআই ও ডেমোক্র্যাটদের কঠোর সমালোচনা করলেন ট্রাম্প
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১২
এফবিআই ও ডেমোক্র্যাটদের কঠোর সমালোচনা করলেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্লোরিডার স্কুলে গুলির ঘটনাকে কেন্দ্র করে এফবিআইয়ের (ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন) ও ডেমোক্র্যাটদের কঠোর সমালোচনা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এই সমালোচনা শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে প্রকাশিত হয়।


ট্রাম্প বলেন, এফবিআই যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ প্রমাণ করতে বড্ড বেশি সময় নিচ্ছে। ওদিকে ফ্লোরিডার মত ঘটনাগুলো ঠেকাতে এফবিআই ব্যর্থ হচ্ছে। একাধিক ইংগিত থাকার পরও তারা বন্দুকবাজকে ঠেকাতে পারলো না। এটা মোটেই গ্রহণযোগ্য নয়। তারা যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ প্রমাণে সময় অপচয় করছে। অথচ সেখানে রাশিয়ার কোনো হস্তক্ষেপ ছিল না।


ট্রাম্পের এই মন্তব্য এমন এক সময় আসলো যখন এফবিআই ফ্লোরিডার বন্দুকবাজ নিকোলাস ক্রুজ সম্পর্কে নিজেদের অবগত থাকার কথা স্বীকার করে বিবৃতি দেয়। এফবিআই থেকে বলা হয়, তারা নিকোলাস ক্রুজ সম্পর্কে আগাম তথ্য এক মাস আগে পেয়েছিল। নিকোলাস ক্রুজের ইচ্ছা ছিল লোকজনকে গুলি করে হত্যা করার। এফবিআই এসব জানার পরও সঠিক পদক্ষেপ নিতে ব্যর্থ হয়।


প্রসঙ্গত, গত শনিবার ফ্লোরিডার পার্কল্যান্ডের মার্জোরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে নিকোলাস ক্রুজ নামের এক তরুণের গুলিতে ১৭ জন প্রাণ হারিয়েছে। নিকোলাস ক্রুজ বৈধভাবে বাজার থেকে অস্ত্র কিনে এই ঘটনা ঘটায়। এরপর থেকে অস্ত্র আইন প্রণয়ন নিয়ে মার্কিন রাজনীতিতে বিতর্ক নতুন করে শুরু হয়।


এফবিআইয়ের পাশাপাশি ট্রাম্প এদিন ডেমোক্রেটিক পার্টির রাজনীতির সমালোচনা করেন।


তিনি বলেন, আজ ডেমোক্রেটদের পক্ষ থেকে অস্ত্র নিয়ন্ত্রণ আইন পাসের দাবি উঠেছে। সেদিন তারা কোথায় ছিলেন? যেদিন মার্কিন কংগ্রেসের দুই কক্ষে তাদের সংখ্যাগরিষ্ঠতা ছিল। বারাক ওবামার সময়ে, মার্কিন প্রতিনিধি পরিষদে ও সিনেটে আনায়েসে অস্ত্র নিয়ন্ত্রণ আইন পাস করানো যেত। কিন্তু তারা তা করেননি। এখন এসব নিয়ে তারা শুধু কথা বলছেন। আসলে ডেমোক্রেটরা কখনই চাননি অস্ত্র নিয়ন্ত্রণ নিয়ে কোনো আইন হোক। সূত্র : আল জাজিরা


বিবার্তা/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com