শিরোনাম
ক্লাস ফাঁকির প্রশ্ন করতেই প্রধান শিক্ষককে গুলি !
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৬:২৭
ক্লাস ফাঁকির প্রশ্ন করতেই প্রধান শিক্ষককে গুলি !
ক্যাম্পাসের সেই ঘটনাস্থল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্লাস ফাঁকি দিয়ে মিছিলে যাওয়া নিয়ে প্রশ্ন করায় ছাত্রের গুলিতে প্রাণ হারিয়েছেন পাকিস্তানের এক প্রধান শিক্ষক। পাকিস্তানের উত্তরাঞ্চলীয় শহর চারসাদ্দার একটি বেসরকারি কলেজে এ ঘটনা ঘটে।


সারির আহমেদ নামের ওই প্রধান শিক্ষক শহরের ইসলামিয়া কলেজের দায়িত্ব পালন করছিলেন। তার প্রতিষ্ঠানের এক ছাত্র প্রায়ই ক্লাসে অনুপস্থিত থাকতো। ঘাতক ছাত্র যেদিন ক্লাসে হাজির সেদিন তাকে এ নিয়ে প্রশ্ন করা হয়।


সাফাইতে ওই ছাত্র মিছিলে যাবার কথা বলে। ইসলাম অবমাননাকারীদের শাস্তি চেয়ে সে মিছিলে গিয়েছিল। এতে দোষের কিছু নেই বলে প্রধান শিক্ষককে জানায় সে।


প্রধান শিক্ষক ছাত্রের এই ব্যাখ্যায় সন্তুষ্ট হতে পারেননি। তিনি ছাত্রের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন। এতে ওই ছাত্রের মনে হয় প্রধান শিক্ষক ব্লাসফেমি করেছেন। এক পর্যায়ে কলেজের ক্যাম্পাসে প্রধান শিক্ষককে গুলি করে সে। এতে ঘটনাস্থলেই নিহত হন ওই শিক্ষক।


স্থানীয় পুলিশ প্রধান জহুর আফ্রিদি সংবাদ মাধ্যমকে এসব কথা বলেন।


ঘাতক ওই ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। সে নিজেই এই হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল পুলিশকে জানায়। আল্লাহর হুকুমে সে এই কাজ করেছে বলে জবানবন্দিতে জানায়।


আফ্রিদি বলেন, খুনি ওই ছাত্র তেহারিকে-ই-লাব্বাইক নামের নতুন একটি ধর্মীয় সংগঠনে যোগ দিয়েছিলেন। একদিন ওই সংগঠনের সভায় অন্যদের সঙ্গে তাকেও একইমঞ্চে বসতে দেখা যায়।


প্রসঙ্গত, পাকিস্তানে ব্লাসফেমি আইনে ব্যক্তির মৃত্যুদণ্ড হয়। আইনটি কঠোরভাবে অনুসরণ করা হয় পাকিস্তানে। ব্লাসফেমি আইনের বিরুদ্ধে কিছু বলা হলেই সেই ব্যক্তিকে হত্যা করা হয়। দেশটিতে এ নিয়ে কোনো সমালোচনা ও আলোচনা করা যায় না। সূত্র রয়টার্স


বিবার্তা/সুমন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com