শিরোনাম
ইসরায়েলে 'ক্রাইম মিনিস্টার' নেতানিয়াহুর পদত্যাগ দাবি
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৭:০২
ইসরায়েলে 'ক্রাইম মিনিস্টার' নেতানিয়াহুর পদত্যাগ দাবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

একের পর এক দুর্নীতির কেলেঙ্কারিতে বিতর্কিত প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবি করেছে হাজারো ইসরায়েলি নাগরিক। স্থানীয় সময় শনিবার দেশটির রাজধানী তেল আবিবের রাস্তায় অন্তত দুই হাজার মানুষ প্রতিবাদে শামিল হন।


ধারাবাহিক দুর্নীতি বিরোধী আন্দোলনের এটি ছিলো অষ্টম বিক্ষোভ প্রদর্শনী। এসময় প্রতিবাদকারীরা 'ক্রাইম মিনিস্টার' লিখা সম্বলিত প্ল্যাকার্ড বহন করছিলো। এছাড়া 'লজ্জা', 'ঘুষ, ঘুষ, ঘুষ', 'কর্পোরেট ক্ষমতা', 'সংগঠিত দুর্নীতি' প্রভৃতি শব্দবাণে স্লোগান দিচ্ছিলো তারা।


এদিকে দেশটির মা'য়াসিয়াহু কারাগার এখন কথিত অবৈধ অভিবাসীতে ভর্তি। সম্প্রতি ফিলিস্তিনের দখলকৃত ভূমি থেকে আফ্রিকান অভিবাসীদের চলে যাবার নির্দেশ দেয় তেল আবিব কর্তৃপক্ষ।


পাশাপাশি এদিন হাইফা, আফুলা এবং পেতাহ তিকভাতেও বিক্ষোভ প্রদর্শন করে ইসরায়েলিরা।


ওদিকে পেতাহ তিকভার এক সিনাগগ থেকে বেরোতেই ইসরায়েলের অ্যাটর্নি জেনারেল আভিচাই মেন্দেলব্লিতকে ঘেরাও করা হয়। এসময় প্রতিবাদকারীরা তাকে প্রশ্নবাণে জর্জরিত করেন।


প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ঘুষ, প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অপরাধে সন্দেহ করা হচ্ছে। এছাড়া দুটি আলাদা মামলায় এক ধনী ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ গ্রহণ ও এক সংবাদপত্র মালিকের সাথে আঁতাতের অভিযোগে ইতোমধ্যেই তাকে জেরা করেছে দেশটির আদালত।


যদিও নেতানিয়াহুর দাবি, এসব তাকে ক্ষমতাচ্যুত করার পায়তারা মাত্র। সূত্র: প্রেস টিভি


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com