শিরোনাম
কাবুলে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে হামলা, নিহত ৫
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১০:১৫
কাবুলে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে হামলা, নিহত ৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিলাসবহুল হোটেল ইন্টারকন্টিনেন্টালে হামলা করেছে অন্তত চার বন্দুকধারী। এতে অন্তত পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছে।বিশেষ বাহিনীর লড়াইয়ে দুই হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।


বাকিদের খোঁজে হোটেলে এখন তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। আফগান কর্মকর্তারা জানিয়েছেন, বন্দুকধারীদের হামলায় ছয়জন আহত হয়েছে। তবে হামলায় কতজন নিহত হয়েছে তার এখনো স্পষ্ট নয়।


আফগানিস্তানের স্থানীয় সময় রাত ৯টার দিকে হোটেলটিতে হামলা শুরু হয়। হোটেলের নিরাপত্তারক্ষীদের দিকে গুলি করতে করতে হামলাকারীরা হোটেলে ঢুকে পড়ে।


হোটেলের এক কর্মকর্তা জানান, চার অস্ত্রধারী হোটেলের ভেতর ঢুকে অতিথিদের দিকে গুলি করতে থাকে এবং গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়।


স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, হোটেলটিতে হামলার সময় তথ্যপ্রযুক্তি বিষয়ক একটি সম্মেলন চলছিলো। দেশটির বিভিন্ন প্রদেশ থেকে আসা কর্মকর্তারা ওই সম্মেলনে যোগ দিয়েছিলেন।


বার্তা সংস্থা রয়টার্সকে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হোটেলটিতে অস্ত্রধারীরা কয়েকজনকে জিম্মি করেছে।


এই হামলাটি এমন একটি সময়ে হলো, যখন এর মাত্র ক'দিন আগেই কাবুলে থাকা মার্কিন দূতাবাস সেখানকার হোটেলগুলো নিয়ে সতর্কতা জারি করেছিল।


কাবুলে অধিকাংশ সরকারি ভবনের মতো ইন্টারকন্টিনেন্টাল হোটেলেও ব্যাপক সুরক্ষা ব্যবস্থা ছিল। একটি পাহাড়ের ওপর অবস্থিত হোটেলটিতে এর আগে ২০১১ সালে হামলা চালিয়েছিল তালেবান।


অস্ত্রধারীরা কী করে হোটেলে প্রবেশ করলো তা অনুসন্ধান করতে ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে এএফপিকে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com