শিরোনাম
ক্যালিফোর্নিয়ায় সন্তানদের আটকে রেখে নির্যাতন, গ্রেফতার বাবা-মা
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৮:১৯
ক্যালিফোর্নিয়ায় সন্তানদের আটকে রেখে নির্যাতন, গ্রেফতার বাবা-মা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাসার ভেতর সন্তানদের আটকে রেখে নির্যাতনের অভিযোগে ক্যালিফোর্নিয়ার এক দম্পতিকে আটক করেছে পুলিশ। স্থানীয় সময় সোমবার ওই ছেলেমেয়েদের উদ্ধার করা হয়। লস অ্যাঞ্জেলেস থেকে ৭০ মাইল দূরে অবস্থিত ওই বাসা থেকে ১৭ বছর বয়সী এক মেয়ে পালিয়ে আসার পর তার দেয়া তথ্যানুযায়ী নির্যাতিতদের উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।


এ বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ স্টেশানের শেরিফ বলেন, আমরা ভেবেছিলাম বাসার ভেতর ১২ জনের মতো শিশু রয়েছে । কিন্তু গিয়ে ৭ জন প্রাপ্তবয়স্ক দেখে রীতিমতো আমাদের চক্ষু চড়ক গাছ!


পুলিশ সূত্রে আরো জানা যায়, ওই সন্তানদের বয়স ২ থেকে ২৯। এদের ৭ জনই বিছানার সাথে শেকলবন্দী অবস্থায় ছিলেন। এ ঘটনায় ওই বাবা-মা অর্থাৎ ডেভিড অ্যালেন টারপিন (৫৭) ও লুইস অ্যানা টারপিনকে (৪৯) সন্তানদের নির্যাতন ও বিপদাপন্ন করার দায়ে গ্রেফতার করা হয়। জামিন পেতে তাদের প্রত্যককে এবার ৯ মিলিয়ন মার্কিন ডলার গুণতে হবে।


তাদের প্রতিবেশীরা জানান, একতলা ওই জীর্ণ বাসা থেকে টারপিন দম্পতি ও তাদের ছেলেমেয়েরা তেমন একটা বেরোতেন না বললেই চলে। তাদের দেখা পাওয়ায়ই ছিলো একটা বিরল ঘটনা। জানা গেছে, ছেলেমেয়েদের ৬ জন বাদে বাকিদের বয়স ১৮ এর ঊর্ধে।


ওই সহোদররা জানান যে তারা তীব্র ক্ষুধায় ভুগছিলেন। কিন্তু এখন পর্যন্ত তাদেরকে এভাবে বন্দী রাখার 'অভিপ্রায়'টি প্রকাশ করেনি পুলিশ। সূত্র: রয়টার্স


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com