শিরোনাম
ছয় দিনের সফরে ভারত আসছেন নেতানিয়াহু
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৫:৫৫
ছয় দিনের সফরে ভারত আসছেন নেতানিয়াহু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামীকাল রবিবার ৬ দিনের সফরে ভারতে আসছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। স্থানীয় সময় শুক্রবার বিষয়টি নিশ্চিত করে ভারতের ইসরায়েলি দূতাবাস।


ইসরায়েলি দূতাবাস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী নেতানিয়াহু আগামীকাল ১৪ জানুয়ারি রবিবার নয়া দিল্লীতে পৌঁছাবেন। এরপর ১৯ জানুয়ারি মুম্বাই থেকে প্রস্থান করবেন। এর ভেতর নয়া দিল্লী, গুজরাট ও মুম্বাইয়ে তার সফর করার কথা রয়েছে। সফরকালে তিনি জেরুসালেমে মার্কিন দূতাবাস প্রতিষ্ঠায় ভারতের সমর্থন চাইবেন।


মোদি সরকারের সাথে চলমান সুসম্পর্কের ভেতর তার এই সফর ভূ-রাজনৈতিক কারণে বিশেষ গুরুত্ব রাখে। সন্দেহাতীতভাবেই বিষয়টি ঘনিষ্ঠ পর্যবেক্ষণে রাখবে প্রতিবেশী পাকিস্তান, ইরান এবং সৌদি আরব।


চাহবাহার বন্দর রুট দিয়ে আফগানিস্তানে পাকিস্তানকে টেক্কা দিতে ইরানকে ভারতের প্রয়োজন। কিন্তু সৌদি আরব ও ইসরায়েলের সাথে ঘনিষ্ঠ মিত্রতার দরুণ প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির জন্য ভারসাম্য বজায় রাখা খুব কঠিন।


উল্লেখ্য, পূর্বের বলিউডি সিনেমায় ভারতীয় ইহুদিদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। যদিও ১৯৫০ সালে এক ইহুদি প্রেমিকের ভূমিকায় অভিনয় করা দিলীপ কুমার (ছদ্ম নাম) একজন মুসলিম। সূত্র: ডন


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com