শিরোনাম
ট্রাম্প টাওয়ারে আগুন
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৮, ২০:০৫
ট্রাম্প টাওয়ারে আগুন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে 'ট্রাম্প টাওয়ারে' অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার ৭টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।


টাওয়ারের টপ ফ্লোরে থাকা এইচভিএসি সিস্টেম এর একটি বৈদ্যুতিক বক্স থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। আগুন লাগার পর সকাল ৮টার মধ্যেই আগুন নেভানো হয়। নির্বাপণের এই কাজে নিয়োজিত ছিলেন ৮৪ জন কর্মী। তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


৫৮ তলা বিশিষ্ট অত্যন্ত বিলাসবহুল এই ভবনটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গর্ব এবং সাবেক বাসভবন। অনেকগুলো আবাসিক ফ্ল্যাটের পাশাপাশি এতে রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস । নিউ ইয়র্কের ম্যানহাটনের এই অগ্নিকাণ্ডের সময় প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াশিংটনে অবস্থান করছিলেন।


ভবনটির সবচেয়ে ওপরের তিনটি তলায় সপরিবারে বাস করতেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু গত বছরের জানুয়ারিতে প্রেসিডেন্ট হওয়ার পর ওয়াশিংটন ডিসিতে অবস্থিত মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় ও বাসভবন হোয়াইট হাউসে চলে যান। ভবনটিতে ট্রাম্পের দু্ই ছেলে এরিক ও ডোনাল্ড জুনিয়রের অফিসও আছে। মেয়ে ইভানকার ফ্যাশন কোম্পানির সদর দপ্তরও ওই ভবনে।


উল্লেখ্য, এর মাত্র ক'দিন আগে ম্যানহাটনের ৪০ মাইল উত্তরে চাপ্পাকুয়াতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটনের বাড়িতেও আগুল লেগেছিল। বাথরুমের ফ্যান শর্টসার্কিট হয়ে ওই আগুনের সূত্রপাত হয়।


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com