শিরোনাম
ইসরায়েলকে জমি দেয়ায় থিওফিলোসকে ফিলিস্তিনি খ্রিস্টানদের আক্রমণ
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৮, ১৬:৪৮
ইসরায়েলকে জমি দেয়ায় থিওফিলোসকে ফিলিস্তিনি খ্রিস্টানদের আক্রমণ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েল অধিকৃত পশ্চীম তীর সফরকালে পবিত্র নগরী জেরুসালেমের গ্রিক অর্থডক্স প্যাট্রিয়ার্ক বহনকারী দূতকে আক্রমণ করেছে ফিলিস্তিনের খৃষ্টানরা। ইসরায়েলি বিনিয়োগকারীদের কাছে বিতর্কিত জমি বিক্রি করে দেয়ায় তার উপর চড়াও হয় তারা।


বেথেলহেমে স্থানীয় সময় শনিবার ওই সফরকালে প্যাট্রিয়ার্ক থিওফিলোস এর গাড়িবহরকে আটকে দেয়া হয়। এসময় তাকে উদ্দেশ্য করে 'বিশ্বাসঘাতক' 'বিশ্বাসঘাতক' বলে চিৎকার করছিলো ওই বিক্ষুব্ধরা।


তার বিরুদ্ধে অভিযোগ, পূর্ব জেরুসালেমের চার্চের সম্পত্তিগুলো ইসারায়েলের অবৈধ দখলদারদের কাছে বিক্রি করে দিয়েছেন তিনি। এই পূর্ব জেরুসালেমকেই নিজেদের ভবিষ্যৎ রাজধানী জ্ঞান করে মুসলিম-খৃষ্টান নির্বিশেষে ফিলিস্তিনের জনতা।


এসময় প্রতিবাদকারীরা গাড়িবহরের তিনটি গাড়ি ভাঙচুর করে। আরব অর্থডক্স ইয়ুথ মুভমেন্টের কর্মী সালামা শাহীন বলেন, বিশ্বাসঘাতক থিওফিলোসের প্রবেশ ঠেকাতেই এখানে দাঁড়িয়েছি আমরা। ওকে আমরা চাই না। স্বদেশ নিয়ে বিশ্বাসঘাতকতার জন্য ওর বিচার হওয়া উচিত।


উল্লেখ্য, ১৯৬৭ সালের ছয় দিনের যুদ্ধে পশ্চিম তীর ও পূর্ব জেরুসালেম দখল করে ইসরায়েল। তখন থেকেই অঞ্চলটিতে অবৈধ বসতি স্থাপন করে আসছে 'মধ্যপ্রাচ্যের ক্যান্সার' মৌলবাদী ইহুদি রাষ্ট্রটি। সূত্র: এএফপি


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com