শিরোনাম
নিজ হাতে বোমা বানাতেন আকায়েদ!
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ০৯:০৯
নিজ হাতে বোমা বানাতেন আকায়েদ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউইয়র্ক শহরের একটি বাস স্টেশনে বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ওই বাংলাদেশির নাম আকায়েদ উল্লাহ। নিউইয়র্ক পুলিশের দাবি, আকায়েদ উল্লাহ নিজ কর্মস্থলেই বোমা তৈরি করতেন।


এক পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, কর্মস্থলে বিস্ফোরকটি তৈরী করেছিলেন আকায়েদ উল্লাহ নিজেই।


এ ঘটনায় চারজন আহত হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে আকায়েদকে আটক করেছে পুলিশ। তবে তিনি ইসলামিক স্টেট'র (আইএস) আদর্শে অনুপ্রাণিত হয়ে এ হামলা চালিয়ে থাকতে পারেন ধারণা করা হচ্ছে।


নিউ ইয়র্ক টাইমসসহ একাধিক মার্কিন সংবাদ মাধ্যম পুলিশকে উদ্ধৃত করে বলছে, আকায়েদউল্লাহ একজন বাংলাদেশী অভিবাসী এবং ব্রুকলিন এলাকার বাসিন্দা।


নিউইয়র্ক থেকে একজন সাংবাদিক লাভলু আনসার বিবিসি বাংলাকে জানান, আকায়েদ উল্লাহ ব্রকলিনের ফ্ল্যাটল্যান্ডস এলাকার থাকতো । তার বাড়িটি এখন ঘেরাও করে রাখা হয়েছে। আকায়েদ উল্লাহ একটি বৈদ্যুতিক সামগ্রীর দোকানে কাজ করতেন এবং সেখানেই বোমাটি তৈরি করা হয় বলে জানা গেছে।


এএফপির খবরে বলা হয়, আকায়েদ পুলিশকে জানিয়েছেন, তিনি ইসলাসিক স্টেটের ওপর মার্কিন বিমান হামলার প্রতিশোধ নিয়েত চেয়েছিলেন।


সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত একটি ছবিতে দেখা যাচ্ছে, কথিত সন্দেহভাজন লোকটি মাটিতে পড়ে আছে, তার কাপড়চোপড় ছেঁড়া এবং শরীরের ওপরের অংশ ক্ষতবিক্ষত।


সংবাদ মাধ্যমে বলা হয় - এই ব্যক্তি হয়তো একটি আত্মঘাতী হামলা চালাতে চেয়েছিল । তার দেহে পাইপবোমা এবং তার বাঁধা ছিল। পাইপ বোমাটি আংশিকভাবে বিস্ফোরিত হয় বলে খবর পাওয়া গেছে।


বিবার্তা/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com