শিরোনাম
ম্যানহাটনে বিস্ফোরণ, বাংলাদেশী আটক
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৭, ২০:৫৮
ম্যানহাটনে বিস্ফোরণ, বাংলাদেশী আটক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ম্যানহাটনে স্থানীয় সময় সোমবার সকালে একটি বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে এক বাংলাদেশীকে আটক করা হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হয়েছে।


নিউইয়র্ক পুলিশ জানায়, এইটথ অ্যাভিনিউ ও ৪২ স্ট্রিটের কাছে ওই বিস্ফোরণ ঘটে। দ্য নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ম্যানহাটনে হামলাকারী সন্দেহে আটক ব্যক্তি বাংলাদেশী। তিনি ব্রুকলিনের বাসিন্দা। ২৭ বছর বয়সী ওই ব্যক্তি ইসলামিক স্টেটের (আইএস) সমর্থক বলে জানা গেছে।


বিবিসির খবরে বলা হয়েছে, বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হচ্ছে। তাৎক্ষণিকভাবে এ, সি এবং ই সাবওয়ে লাইন ফাঁকা করে দেয়া হয়।


এ ঘটনায় বন্দর কর্তৃপক্ষ ও ন্যাশনাল গার্ডের কর্মীদের মধ্যে উৎকণ্ঠা সৃষ্টি হয়। বাস টার্মিনাল ও সংলগ্ন সাবওয়ে স্টেশনে অবস্থানরত যাত্রীরা আতঙ্কগ্রস্ত হয়ে ছোটাছুটি শুরু করেন। ঘটনাস্থলে এরই মধ্যে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স পৌঁছেছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।


আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বরাত দিয়ে এনবিসি নিউইয়র্কের প্রতিবেদনে জানানো হয়েছে, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে বিভিন্ন ধরনের তার ও ডিভাইস জব্দ করা হয়েছে।


এনবিসির তথ্যমতে, এফবিআইয়ের সন্ত্রাসবাদ সম্পর্কিত যৌথ টাস্কফোর্স ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছে। আর বিস্ফোরণের এই ঘটনা সম্পর্কে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে বলে নিজের টুইটার পোস্টে জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com