শিরোনাম
সাংবাদিক থেকে গুপ্তচর !
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৭, ১৮:০০
সাংবাদিক থেকে গুপ্তচর !
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

লেবাননের জিয়াদ আহমাদ ইতানি তাঁর পেশাগত জীবন শুরু করেন সাংবাদিকতা দিয়ে। তা করতে করতেই ঝুঁকে পড়েন অভিনয় ও নাটক লেখার দিকে। সেখানেও সাফল্য আসে প্রতিভাবান এ মানুষটির। তাঁর তো এ অভিযোগে গ্রেফতার হওয়ার কথা নয়!


অথচ তা-ই হলো। লেবাননের রাষ্ট্রীয় নিরাপত্তা দফতর গত ২৪ নভেম্বর ''ইসরাইলের পক্ষে গুপ্তচরবৃত্তির'' অভিযোগে গ্রেফতার করলো ইতানীকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে ''ইসরাইলের পক্ষ হয়ে লেবাননের সাংবাদিক, বুদ্ধিজীবী ও মন্ত্রীদের ওপর গুপ্তচরবৃত্তি করার''।


লেবাননের রাষ্ট্রীয় নিরাপত্তা দফতর আরো বলেছে, ইতানির বিরুদ্ধে আনা অভিযোগের সুস্পষ্ট প্রমাণ রয়েছে। তার বাসা থেকে চারটি ল্যাপটপ কম্পিউটার ও পাচটি সেলফোন উদ্ধার করা হয়েছে, যেখানে তিনি তাঁর সংগৃহীত গোপন তথ্যাদি স্টোর করে রাখতেন। তাছাড়া ইতানি নিজেও গুপ্তচরবৃত্তির অভিযোগ
''স্বীকার'' করেছেন।


এদিকে ইতানি লেবাননের শত্রু দেশ ইসরাইলের স্পাই - এমন অভিযোগ মনেপ্রাণে মানতে চাইছেন না অনেকেই। বলা হচ্ছে, ইতানির ব্যক্তিগত ও পেশাগত জীবনাচার সাক্ষ্য দেয় না যে তিনি কখনো মোসাদের হয়ে কাজ করতে পারেন।


অনুসন্ধানে জানা যায়, নারী কেলেঙ্কারিতে জড়িয়ে ব্ল্যাকমেইল করে ইতানিকে এ পথে নামানো হয়। ইসরাইলী গোয়েন্দা সংস্থা মোসাদ এভাবে এবং আরো নানা পন্থায় বিভিন্ন আরব দেশে অনেক ব্যক্তিকে গুপ্তচরবৃত্তিতে বাধ্য করে থাকে। সূত্র : ইয়াহু নিউজ


বিবার্তা/হুমায়ুন/শারমিন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com