শিরোনাম
আফগানিস্তানে পৃথক দুটি হামলায় নিহত ৭১
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৭, ১০:০৫
আফগানিস্তানে পৃথক দুটি হামলায় নিহত ৭১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানে দুটি পৃথক আত্মঘাতী বোমা ও বন্দুক হামলায় অন্তত ৭১ জন নিহত হয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা বলছে এই দুটি ভয়াবহ হামলা চালিয়েছে সন্ত্রাসী গোষ্ঠী তালেবান। আফগানিস্তানের পাখতিয়া ও গাজনি প্রদেশে এই দুটি হামলার ঘটনা ঘটে।


সরকারি কর্মকর্তারা জানায়, পাখতিয়া প্রদেশের রাজধানী গারদেজের একটি পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে আত্মঘাতী হামলা ও বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন ৪১ জন। আহত হয়েছেন ১৫০ জন। আর পাশ্ববর্তী গাজনি প্রদেশে গাড়ি বোমা হামলায় নিহত হয়েছেন ৩০ জন।


গারদেজের সহকারি স্বাস্থ্য পরিচালক শির মোহাম্মদ করিমি বলেন, হতাহতে হাসপাতাল ভরে গেছে। আমরা লোকজনদের রক্ত দেয়ার আহবান জানাচ্ছি।


এএফপি’র একজন আলোকচিত্র সাংবাদিক বলেন, আহত নারী, শিশু ও পুলিশ সদস্যদের সেবা দিতে ডাক্তার ও নার্সরা ছুটে গেছেন এবং হাসপাতালের বাইরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রক্ত দেয়ার জন্য লাইন ধরে দাঁড়িয়ে আছে।


এদিকে তালেবানরা এক টুইট বার্তায় এ হামলার দায় স্বীকার করেছে।


স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ জানিয়েছে, পাকতিয়া পুলিশ সদর দফতরের পাশে একটি প্রশিক্ষণ কেন্দ্রের কাছে দুটি আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এরপর বন্দুকধারীরা হামলা শুরু করে।


অপরদিকে, গজনীর গভর্নরের মুখপাত্র হারেফ নূরী এএফপিকে বলেন, গারদেজ থেকে প্রায় একশ’ কিলোমিটার দূরে অবস্থিত গজনীতে বিদ্রোহীরা একটি পুলিশ সদর দফতরের পাশে একটি বিস্ফোরক বোঝাই যানবাহনের বিস্ফোরণ ঘটিয়ে পুলিশ সদর দফতরে হামলা চালায়।


বিবার্তা/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com