শিরোনাম
সুষমা স্বরাজের উদারতা
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ১৮:৩৫
সুষমা স্বরাজের উদারতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত ও পাকিস্তানের মধ্যেকার বৈরিতা তাদের স্বাধীনতার সমান বয়সী। বেশ কয়েক বছর ধরে দু'দেশের মধ্যে তো বলতে গেলে মুখ দেখাদেখিই বন্ধ। এর মাঝেও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ যেন এক উজ্জ্বল ব্যতিক্রম। বিভিন্ন সময়ে যখনই কোনো অসুস্থ পাকিস্তানী ভারতে চিকিৎসা ভিসা পাওয়ার জন্য প্রযুক্তির সাহায্যনিয়ে তাঁর শরণাপন্ন হয়েছে, তিনি সব রাজনীতি-কূটনীতি পেছনে ফেলে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন।


সর্বশেষ ঘটনায় সুষমা স্বরাজ পাঁচ বছর বয়সি একটি পাকিস্তানী শিশুকে অবিলম্বে ভিসা দেয়ার জন্য ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাসকে নির্দেশ দিয়েছেন। শিশুটি আই ক্যান্সারে (চোখের ক্যান্সার) ভুগছে।


সুষমা স্বরাজ সোমবার এক টুইটার বার্তায় বলেন, আই ক্যান্সারে আক্রান্ত শিশু আনামতা ফররুখের চিকিৎসার জন্য ভারতের ভিসা চেয়ে শিশুটির বাবা-মা আবেদন জানিয়েছিলেন। আমি তাদেরকে অবিলম্বে মেডিক্যাল ভিসা দিতে বলে দিয়েছি।


তিনি আরো বলেন, ভারতে বোন ম্যারো ট্র্যান্সপ্ল্যান্ট করানোর জন্য শাহরিয়ার নামে আরো এক পাকিস্তানী শিশুকে ভিসা দেয়া হচ্ছে। এছাড়া দু'জন পাকিস্তানীকে লিভার ট্র্যান্সপ্ল্যান্ট করানোর জন্য ভারতের ভিসা দেয়া হচ্ছে। সূত্র : দ্য হিন্দু


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com