শিরোনাম
হিলারির পথে ট্রাম্পকন্যা ইভানকা
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪১
হিলারির পথে ট্রাম্পকন্যা ইভানকা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের অভিযোগে ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনকে বারবার অভিযুক্ত করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। এমনকি হিলারিকে কারাদণ্ড দেয়ারও দাবি তুলেছিলেন। এবার একই অভিযোগ উঠেছে তার মেয়ে ইভানকা ট্রাম্পের বিরুদ্ধে।

 

মার্কিন দৈনিক দ্যা নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ উপদেষ্টাদের মধ্যে অন্তত ছয়জন হোয়াইট হাউস বিষয়ক আলাপ আলোচনা চালাতে নিজেদের ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করেছেন। এ ছয়জনের নামও প্রকাশ করেছে দৈনিকটি, যার মধ্যে রয়েছেন ট্রাম্পের মেয়ে ইভানকা।

 

এদিকে, নিউজউইক ম্যাগাজিন জানায়- এক ব্যবসা প্রতিষ্ঠানের কাছে সহযোগিতা চেয়ে ইভানকার পাঠানো একটি মেইল এবং দুজন ফেডারেল কর্মকর্তাকে সেই মেইলটির পাঠানো কপির বিস্তারিত তাদের হাতে রয়েছে।

 

এর আগে রবিবার ইভানকার স্বামী ও ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা জেরার্ড কুশনারের ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে সরকারি কর্মকাণ্ড পরিচালনার বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

 

কুশনারের কাছে চিঠি লেখে ডেমোক্রেট সিনিয়র কংগ্রেসম্যান এলিজাহ কামিংস অনুরোধ জানিয়েছেন তিনি যেন তার সব ধরনের ব্যক্তিগত ইমেইল সংরক্ষণ করেন। হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স জানান, এসব ই-মেইল প্রকাশ করা হবে না।

 

রবিবার কুশনারের একজন আইনজীবী নিশ্চিত করেন, জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত একশোর মত ইমেইল কুশনার এবং তার স্ত্রী ইভানকার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পাঠানো হয়েছে। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com