চলে গেলেন বিশ্বের সবচেয়ে মোটা নারী ইমান
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১০
চলে গেলেন বিশ্বের সবচেয়ে মোটা নারী ইমান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বের সবচেয়ে মোটা নারী ইমান আহমেদ আব্দ আল আত্তি মারা গেছেন। স্থানীয় সময় সোমবার সকালে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে একটি হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানায়।

 

এক বিবৃতিতে আবুধাবির বুর্জেল হাসপাতালের চিকিৎসকরা জানান, ইমান সোমবার সকাল ১০টা ১০ মিনিটে মৃত্যুবরণ করেছেন। হৃদযন্ত্র ও কিডনি রোগের জটিলতার কারণে তার মৃত্যু হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

 

এর আগে, গত ৯ সেপ্টেম্বর বন্ধু-বান্ধবদের সাথে নিজের ৩৭তম জন্মদিন উদযাপন করেন মিসরীয় এ নারী।

 

মিসরের আলেকজান্দ্রিয়া থেকে গত ১১ ফেব্রুয়ারি ওজন কমানোর চিকিৎসার জন্য ভারত যান ৫০০ কেজি ওজনের ইমান। সেখানেই তার প্রাথমিক চিকিৎসা চলে। মুম্বাইয়ে পৌঁছানোর তিন সপ্তাহের মধ্যে প্রায় ১০০ কেজি ওজন কমেছিল তার। মুম্বাইয়ের বিশেষজ্ঞ চিকিৎসক মুফাজ্জল লকদাওয়ালার নেতৃত্বে ১৫ চিকিৎসকের একটি টিম ইমানের চিকিৎসা করছিলেন।

 

ভারতীয় চিকিৎসকদের দাবি, ইমানের প্রায় ৩২৪ কেজি ওজন ওজন কমাতে সক্ষম হন তারা। হাসপাতালে ইমানকে বিশেষ তরল খাবার খাওয়ানো হচ্ছিল। তিনি যখন ভারত ছাড়েন তখন তার ওজন দাঁড়ায় মাত্র ১৭৬ কেজি।

 

তবে ইমানের বোনের অভিযোগ, মুম্বাইয়ের চিকিৎসকরা তার বোন সম্পর্কে ভুল তথ্য দিয়েছেন। ইমানের স্বাস্থ্যগত তথ্য ব্যবহার করে নিজেদের জনপ্রিয়তা বাড়িয়েছেন তারা। তবে চিকিৎসকরা এ অভিযোগ অস্বীকার করেছেন।

 

গত মে মাসে ভারত থেকে ইমানকে আবুধাবিতে নেয়া হয়। এরপর থেকে আবুধাবিতেই ছিলেন ইমান। সেখানেই চিকিৎসা চলছিল তার। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যমের খবরে দাবি করা হয়, গত মাসে ইমানকে তার বিছানায় নাচতে দেখা গেছে।

 

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com