মাদকবিরোধী অভিযান: ছেলেকে হত্যার ঘোষণা দুতার্তের
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৬
মাদকবিরোধী অভিযান: ছেলেকে হত্যার ঘোষণা দুতার্তের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারকালে মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদেরকে হত্যার অভূতপূর্ব অভিযানের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। ওই প্রতিশ্রুতি অনুযায়ী, গত বছরের জুলাইয়ে দায়িত্ব নেয়ার পর থেকে এখন পর্যন্ত মাদকবিরোধী অভিযানে ৩৮শ’র বেশি লোককে হত্যা করেছে পুলিশ। তাদের মধ্যে দেশটির বিভিন্ন শহরের মেয়রও রয়েছেন।

 

তবে এবার নিজের ছেলেকে গুলি করে মারার ঘোষণা দিয়েছেন দুতার্তে। বিরোধীদলীয় একজন পার্লামেন্ট সদস্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে চলতি মাসে তার ছেলে পাওলো দুতার্তের (৪২) বিরুদ্ধে সিনেটে তদন্ত শুরু হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি একজন চীনা মাদক ব্যবসায়ীকে চীন থেকে বিপুল পরিমাণ মাদক পাচার করতে সহায়তা করেছিলেন।

 

গত বছর নির্বাচনী প্রচারকালে দুতের্তে বলেছিলেন, তার সন্তানদের মধ্যে কেউ মাদকের সঙ্গে জড়িত নয়। তবে জড়িত হলে তাদের কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

 

বুধবার রাতে ম্যানিলায় প্রেসিডেন্ট প্যালেসে সরকারি কর্মকর্তাদের সামনে দেয়া বক্তব্যে তিনি বলেন, ‘আমি আগেই বলেছিলাম, যদি আমার কোনো সন্তান মাদকের সঙ্গে জড়িত থাকে, তবে তাদের মেরে ফেলুন। যাতে মানুষ আমাকে তাদের কথা বলতে না পারে। আমি পুলংকে (ছেলের ডাকনাম) বলেছি, যদি তুমি সত্যি দোষী হও, তবে আমার আদেশে তোমাকে মেরে ফেলা হবে। আর যারা তোমাকে মারবে, আমি তাদের রক্ষা করব।’

 

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com