শিরোনাম
ট্রাম্পকে ‘উন্মাদ’ বলে হুমকি কিমের
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১২:২১
ট্রাম্পকে ‘উন্মাদ’ বলে হুমকি কিমের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘উন্মাদ’ বলে অভিহিত করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে দেয়া বক্তব্যের জন্য ট্রাম্পকে চড়া মূল্য দিতে হবে বলে হুমকিও দেন তিনি। শুক্রবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএ-কে দেয়া বিশেষ এক বিবৃতিতে এ মন্তব্য করেন কিম।

 

মঙ্গলবার জাতিসংঘে দেয়া ভাষণে ট্রাম্প বলেছিলেন, যদি যুক্তরাষ্ট্রকে আত্মরক্ষার চেষ্টা করতে বাধ্য করা হয় তাহলে তারা উত্তর কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেবে। ট্রাম্প ব্যঙ্গ করে কিমকে ‘রকেট মানব’ বলে উল্লেখ করেছিলেন।

 

এরই পরিপ্রেক্ষিতে দেয়া বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্টকে ‘উন্মাদ বা মানসিক বিকারগ্রস্ত’ বলে উল্লেখ করে কিম বলেন, ট্রাম্পের হুমকির জবাব দেয়ার বিষয়ে কঠোর চিন্তা-ভাবনা করছেন তিনি।

 

কিম আরো বলেন, ‘ট্রাম্পের মন্তব্য আমাকে ভীত হওয়ার চেয়ে উৎসাহিত করেছে। আমার মনে হচ্ছে আমি ঠিক পথে আছি। আর এই পথেই শেষ পর্যন্ত আমাকে থাকতে হবে।’

 

এছাড়া, বিবৃতিতে ট্রাম্পকে ‘দুষ্টপ্রকৃতির’ এবং ‘গ্যাংস্টার’ হিসেবে অভিহিত করে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট আগুন নিয়ে খেলছেন। একটি দেশের সর্বময় ক্ষমতার অধিকারী হওয়ার দায়িত্ব পালনে ট্রাম্প অযোগ্য বলেও মন্তব্য করেন কিম।

 

এর আগে, ট্রাম্পের বক্তব্যকে ‘কুকুরের ঘেউ ঘেউ’ হিসেবে অভিহিত করেন উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো। তিনি সতর্কতা জারি করে বলেন, মার্কিন প্রেসিডেন্টের হুমকির জবাবে পিয়ংইয়ং প্রশান্ত মহাসাগরে হাইড্রোজেন বোমা পরীক্ষা চালাতে পারে।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com