শিরোনাম
মোদির জন্মদিনের গিফট, ৬৮ পয়সার ৪০০ চেক!
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৩
মোদির জন্মদিনের গিফট, ৬৮ পয়সার ৪০০ চেক!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৬৮তম জন্মদিন ছিল রবিবার। এ উপলক্ষে দিনটিকে সেবা দিবস পালন করেছে তার দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। দেশের বিভিন্ন স্থানে মেডিকেল ক্যাম্প, রক্তদান কর্মসূচি এবং পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচিসহ বিভিন্ন সেবাদান কর্মসূচি পালিত হয়। এছাড়া, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম নদী বাঁধ উদ্বোধন করতে এ দিনটিকেই বেছে নেন মোদি।  

 

সে যাই হোক, সবকিছু ছাপিয়ে জন্মদিনে নরেন্দ্র মোদিকে ৪০০টি ৬৮ পয়সার চেক পাঠিয়ে শিরোনাম হয়েছে একটি সংস্থা। অন্ধ্রপ্রদেশের কৃষি সংকট মোদির নজরে আনতেই এই পথ বেছে নিয়েছে তারা। জন্মদিনে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ওই এলাকায় কৃষকদের দুরবস্থারও খানিকটা সুরাহা হয়, সেজন্যই মোদিকে ৬৮ পয়সার ওই চেকগুলো পাঠায় সংস্থাটি।

 

অন্ধ্রপ্রদেশের ওই অলাভজনক সংস্থাটির নাম রায়ালাসীমা সাগুনীতি সাধনা সমিতি (আরএসএসএস)। রাজ্যটির রায়ালাসীমার চারটি খরা বিধ্বস্ত জেলায় এই সংস্থাটি কৃষকদের পাশে দাঁড়িয়ে কৃষি উন্নয়নের কাজ করছে। পাশ দিয়ে কৃষ্ণা এবং পেন্না নদী বয়ে গেলেও বৃষ্টিপাতের পরিমাণ খুব কম হওয়ায় জেলাগুলোতে পানির খুব অভাব। পর্যাপ্ত পানির অভাবে কৃষিকাজ ক্ষতিগ্রস্ত।

 

যেহেতু এই এলাকায় আসন সংখ্যা কম তাই ভোটবাক্সে খুব একটা প্রভাব ফেলে না। আর সে কারণেই নেতা-মন্ত্রীদেরও নজরে পড়ে না। ওই সংস্থা চেকের সঙ্গে পাঠানো চিঠিতে মোদিকে লেখে, মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং বিরোধী দলনেতা জগমোহন রেড্ডি দু’জনেই রায়ালসীমার বাসিন্দা হওয়া সত্ত্বেও এই গুরুতর সমস্যা নিয়ে মাথা ঘামাতে নারাজ।

 

অবশ্য, মোদির তরফে এখনো কোনো আশ্বাস দেয়া হয়নি ওই সংস্থাকে। তবে ওই সংস্থার যুগ্ম আহ্বায়ক এয়ারভা রামাচন্দ্র রেড্ডি জানিয়েছেন, তারা আশাবাদী ।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com