শিরোনাম
লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ, আহত ২০
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:১৫
লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ, আহত ২০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাজ্যের লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণে অন্তত ২০ জন আহত হয়েছে। শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা ২০ মিনিটে লন্ডনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ফুলহাম এলাকায় পারসনস গ্রিন স্টেশনে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এটিকে সন্ত্রাসী কার্যক্রম বলে উল্লেখ করেছে পুলিশ।

 

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায়, একটি ব্যাগের ভেতরে থাকা সাদা একটি বালতিতে বিস্ফোরণ ঘটেছে। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর এখনো পাওয়া যায়নি।  

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়, সকালে কাজে যেতে ট্রেন ধরতে স্টেশনে ভিড় করছিলেন সাধারণ মানুষ। এসময় ডিসট্রিক্ট লাইনের একটি ট্রেন স্টেশনে থামে। ট্রেনটি স্টেশন ছাড়ার ঠিক আগের মুহূর্তেই এর একটি কামরায় বিকট শব্দ হয়। আতঙ্কে লোকজন দৌড়াতে শুরু করে। পুলিশও ঘটনাস্থলে ছুটে যায়।

 

জানা যায়, কামরার ভেতরে রাখা একটি সাদা রঙের বালতিতে এ বিস্ফোরণ হয়। ধোঁয়ায় ঢেকে যায় পুরো কামরা। সেই বিস্ফোরণে ওই কামরার যাত্রীদের অনেকেই ঝলসে যান। আহত হন বেশ কয়েক জন।

 

বালতিটি কোথা থেকে এল, কে বা কারা রাখল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। বড়সড় কোনো নাশকতার ছক ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। গোটা স্টেশন চত্বর নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে ট্রেন চলাচল। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে লোক পাঠানোর কথা জানায় লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com