শিরোনাম
স্বাধীনতার দাবি এবার আজাদ কাশ্মিরে
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ২০:২৫
স্বাধীনতার দাবি এবার আজাদ কাশ্মিরে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার স্বাধীনতার দাবি উঠেছে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে (আজাদ কাশ্মীর)। এই দাবিতে সেখানে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


ইরানের সরকার-নিয়ন্ত্রিত বেতার রেডিও তেহরান এ খবর দিয়েছে। তবে বিক্ষোভ মিছিলটি কবে হয়েছে তা জানানো হয়নি। এতে বলা হয়, জান্দালিতে জম্মু-কাশ্মির ন্যাশনাল স্টুডেন্টস ফেডারেশন (জেকেএনএসএফ) আয়োজিত ওই মিছিল-সমাবেশে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। মিছিলে অংশগ্রহণকারীরা পাকিস্তান সরকারের বিরুদ্ধে দমনপীড়ন ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করে পাকিস্তান থেকে স্বাধীন হওয়ার দাবি তোলেন।


জেকেএনএসএফ নেতাদের অভিযোগ, পাকিস্তানি সেনা ও গোয়েন্দা এজেন্সি তাদের মাতৃভূমিকে সন্ত্রাসীদের আস্তানায় পরিণত করেছে।


জেকেএনএসএফ-এর সিনিয়র নেতা লিয়াকত খান বলেন, পাক অধিকৃত কাশ্মিরের প্রতিভার অভাব নেই। এই এলাকার তরুণ প্রজন্ম আন্তর্জাতিক স্তরে খেলায় অংশ নেয়ার যোগ্য। কিন্তু পাক সরকারের একরোখা ভূমিকার জন্য ওইসব প্রতিভা নষ্ট হচ্ছে।


তিনি পাক অধিকৃত কাশ্মিরের সমস্ত মানুষের উদ্দেশে দাসত্বের শিকল ভেঙে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আমাদের ভিতরের ভয় দূর করতে হবে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হবে।


লিয়াকত খানের অভিযোগ, ইসলামাবাদ কর্তৃক লস্কর-ই তাইয়্যেবা এবং হিজবুল মুজাহিদীনের মতো সন্ত্রাসী সংগঠনের সমর্থন করায় গোটা পাক অধিকৃত কাশ্মিরের ভেতরে ক্ষোভের সৃষ্টি হয়েছে।


তিনি সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের বিরুদ্ধে পাকিস্তানকে সন্ত্রাসবাদের একটি পরীক্ষাগারে পরিণত করারও অভিযোগ করেন।


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com