শিরোনাম
মুম্বাইয়ে বহুতল ভবনধসে নিহত বেড়ে ১৭
প্রকাশ : ২৬ জুলাই ২০১৭, ১২:৪৬
মুম্বাইয়ে বহুতল ভবনধসে নিহত বেড়ে ১৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের মুম্বাইয়ে চারতলা বিশিষ্ট একটি ভবনধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে। ভবনটির মালিক শিব সেনা নেতা সুনীল শিতপকে আটক করেছে পুলিশ। বুধবার ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া এ খবর জানায়।  

 

মঙ্গলবার সকালে মুম্বাইয়ের পূর্বাঞ্চলীয় ঘাটকোপারে ভবনধসের এ ঘটনা ঘটে। মুম্বাইয়ের পৌর প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মুখপাত্র তানাজি কাম্বলে বলেন, ‘এই ঘটনায় ১৭ জন নিহত ও ২৮ জনকে উদ্ধার করা হয়েছে।’

 

উদ্ধারকাজের সময় দুই দমকল কর্মী আহত হয়েছেন। রাতে কয়েকটি লাশ পাওয়া গেছে। এখনো উদ্ধারকারীরা খননযন্ত্রের সাহায্যে ধ্বংসস্তুপ অপসারণ করছে। অ্যাপার্টমেন্ট ভবনে আটকে পড়া বাসিন্দাদের জীবিত উদ্ধারের আশায় তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

পুলিশের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, মুম্বাইয়ের ঘাটকোপার এলাকার ওই চারতলা ভবনটিতে ১২টি পরিবার বাস করত। সুনীল শিতপের একটি নার্সিং হোম ছিল ভবনটির নিচতলায়। ওই নার্সিং হোমের সংস্কার কাজ হচ্ছিল। ধারণা করা হচ্ছে, ওই সংস্কার কাজের কারণেই ভবনটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

আবাসনের বাসিন্দারা জানান, সোমবার রাতে তারা বৈঠক করেছেন। সংস্কারকাজের বিষয়ে আপত্তি তুলেছিলেন বেশিরভাগ বাসিন্দা।

 

ভারতে প্রায়ই বিশেষ করে জুন মাসের শেষ থেকে সেপ্টেম্বর পর্যন্ত বর্ষা মৌসুমে ভবন ধসে পড়ে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী সর্বশেষ এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com