শিরোনাম
পরবর্তী নির্বাচনের ব্যাপারে এখনো ভাবেননি পুতিন
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ১৭:১৬
পরবর্তী নির্বাচনের ব্যাপারে এখনো ভাবেননি পুতিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেননি বর্তমান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এছাড়া সংবিধান পরিবর্তন করে আজীবন রাশিয়ার রাজনৈতিক নেতা হিসেবে বহাল থাকারও কোনো পরিকল্পনা তার নেই।


শনিবার কৃষ্ণ সাগর তীরবর্তী অবকাশযাপন কেন্দ্র সোচির একটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন রাশিয়ার প্রেসিডেন্ট।


তিনি বলেন, প্রেসিডেন্ট হিসেবে আমি কাজ চালিয়ে যাব কিনা এখনো সে সিদ্ধান্ত নেইনি। ২০১৮ সালে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের এখনো অনেক সময় বাকি আছে। কাজেই দেখি কি করা যায়।


৬৪ বছর বয়সী পুতিন ২০০০ সালে প্রথম রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন। ২০০৪ সালে তিনি দ্বিতীয় মেয়াদের জন্য প্রেসিডেন্ট নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে তার মেয়াদ শেষ হলে পরপর তিনবার প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার ব্যাপারে সাংবিধানিক নিষেধাজ্ঞার কারণে তৃতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত থাকেন পুতিন। পরিবর্তে সে সময় তিনি নিজ দলের জুনিয়র নেতা দিমিত্রি মেদভেদেভকে প্রেসিডেন্ট প্রার্থী করে নিজে প্রধানমন্ত্রীর পদ গ্রহণ করেন।


এরপর ২০১২ সালে অনুষ্ঠিত পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হন পুতিন। তার আগে ২০১১ সালে রাশিয়ার প্রেসিডেন্টের মেয়াদ চার বছর থেকে ছয় বছরে উন্নীত করা হয়। সূত্র : আরটি অনলাইন


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com