শিরোনাম
পদত্যাগ করলেন হোয়াইট হাউস মুখপাত্র স্পাইসার
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ০৯:২৩
পদত্যাগ করলেন হোয়াইট হাউস মুখপাত্র স্পাইসার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হোয়াইট হাউসের মুখপাত্র, প্রেস সেক্রেটারি শন স্পাইসার পদত্যাগ করেছেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন নতুন যোগাযোগ পরিচালক নিয়োগ দেয়ার পরই তিনি পদত্যাগ করেন।

 

এক কর্মকর্তার বরাত দিয়ে শুত্রকবার নিউইয়র্ক টাইমস জানায়, ব্যবসায়ী অ্যান্থনি স্কারামুচিকে নতুন যোগাযোগ পরিচালক পদে নিয়োগ দেয়ায় নাখোশ হয়ে পদত্যাগ করেন স্পাইসার। শীর্ষ ওই পদটিতে স্কারামুচির নিয়োগকে ‘বড় ধরনের ভুল’ বলে মনে করেন ৪৫ বছর বয়সী স্পাইসার।

 

উল্লেখ্য, হোয়াইট হাউসে মেয়াদের অধিকাংশ সময় প্রেস সেক্রেটারি ও যোগাযোগ পরিচালক- দুই দায়িত্বই পালন করেছেন তিনি।

 

এদিকে, স্পাইসারের পদত্যাগপত্র গ্রহণ করে তাকে তার এতদিনের কাজের জন্য ধন্যবাদ দিয়েছেন ট্রাম্প।

 

গত জানুয়ারিতে দায়িত্ব নেয়ার পর নানা কারণেই আলোচনায় ছিলেন স্পাইসার; বিশেষ করে সংবাদ সম্মেলনগুলোতে সাংবাদিকদের উদ্দেশ্যে তার বাক্যবাণ ও কটাক্ষ নিয়ে সবসময়ই সমালোচনা হয়েছে। একের পর এক সৃষ্ট বিতর্কে বিশেষ করে ট্রাম্পের নির্বচনী প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার কর্মকর্তাদের যোগাযোগের বিষয়টি নিয়ে হোয়াইট হাউসের প্রতিক্রিয়ার বিষয়টি তিনিই তদারক করতেন।

 

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা নেয়ার পর থেকেই এক পর এক পরীক্ষার মুখে পড়ছেন ট্রাম্প। শুরুতেই তার প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তি নিরাপত্তা উপদেষ্টা পদত্যাগ করেন। আর স্পাইসারের পদত্যাগের কয়েক ঘণ্টা আগে পদত্যাগ করেছেন ট্রাম্পকে আইনি সহায়তা দেয় এমন একটি দলের মুখপাত্র।

 

শুধু তাই নয়, স্পাইসারের পদত্যাগের ঘটনা এমন সময় ঘটলো, যখন রাশিয়ার সাথে সম্ভাব্য সম্পর্ক নিয়ে তদন্তের মুখে স্বয়ং ট্রাম্প। তার ছেলের বিরুদ্ধেও চলছে তদন্ত। আর জি-২০ বৈঠকের রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ট্রাম্পের একটি বৈঠকের বিষয়েও ব্যাপক আলোচনা চলছে। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com