শিরোনাম
সিনেটে শুনানির মুখোমুখি হচ্ছেন ট্রাম্পপুত্র
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৪:৪৪
সিনেটে শুনানির মুখোমুখি হচ্ছেন ট্রাম্পপুত্র
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে রুশ কর্মকর্তাদের সাথে যোগাযোগের বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়র সিনেট কমিটির শুনানির মুখোমুখি হচ্ছেন। তার সঙ্গে প্রেসিডেন্টের জামাতা জারেড কুশনার এবং পল সাবেক প্রচার ব্যবস্থাপক ম্যানাফোর্টকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে কি-না তা খতিয়ে দেখতে কংগ্রেসের যে দুটি কমিটি কাজ করছে তারা এ তিনজনকে জিজ্ঞাসাবাদ করবে বলে জানিয়েছে।

 

এর মধ্যে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও পল ম্যানাফোর্টকে আগামী বুধবার সিনেট কমিটিতে উপস্থিত হওয়ার জন্য ডাকা হয়েছে। আর জারেড কুশনার মুখোমুখি হবেন সিনেট ইন্টেলিজেন্স কমিটিতে, যেটি হবে একটি রুদ্ধদ্বার সেশন।

 

বহিষ্কৃত মার্কিন গোয়েন্দা সংস্থা- এফবিআই প্রধান জেমস কোমির পর এটিই সিনেটের হাই প্রোফাইল শুনানি হবে বলে ধারণা করা হচ্ছে।

 

সম্প্রতি নিউইয়র্ক টাইমস দাবি করে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টি থেকে ট্রাম্পের মনোনয়ন নিশ্চিত হওয়ার দুই সপ্তাহ পর ২০১৬ সালের ৯ জুন নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে রুশ আইনজীবী নাতালিয়া ভেসেনেস্কায়ার সঙ্গে সাক্ষাৎ করেন ট্রাম্প জুনিয়র। এসময় তার সঙ্গে ছিলেন ট্রাম্পের জামাতা ও জ্যেষ্ঠ উপদেষ্টা জারেড কুশনার এবং তার নির্বাচনী প্রচার অভিযানের প্রধান পল জে ম্যানফোর্ট। নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের বিষয়ে তথ্য পেতে এই বৈঠকের আয়োজন করা হয়।

 

বৈঠকের বিষয়টি স্বীকার করেছেন ট্রাম্প জুনিয়র। তবে প্রথমে তিনি দাবি করেন, মার্কিনিদের রুশ শিশু দত্তক নিতে পারা সম্পর্কিত একটি জনপ্রিয় প্রকল্প নিয়ে আলোচনার জন্য প্রাথমিকভাবে বৈঠকটির আয়োজন করা হয়েছিল। হিলারি সম্পর্কে কোনো তথ্য তাদের মধ্যে ভাগাভাগি হয়নি।

 

পরে অবশ্য ট্রাম্প জুনিয়র স্বীকার করেন এ বিষয়ে আলোচনা হয়েছে। তিনি জানান, হিলারি সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য নাতালিয়া দেবেন বলে তাকে জানানো হয়েছিল। কিন্তু নাতালিয়া সেরকম কোনো তথ্যই তাকে দিতে পারেননি। সূত্র: বিবিসি

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com