শিরোনাম
পাকিস্তানের সহায়তায় ভারতে হামলায় প্রস্তুত চীন
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ২৩:২৮
পাকিস্তানের সহায়তায় ভারতে হামলায় প্রস্তুত চীন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তর প্রদেশের নেতা মুলায়ম সিং যাদব বলেছেন, পাকিস্তানের সঙ্গে মিলে ভারতে পারমাণবিক হামলার পরিকল্পনা করছে। চীন-ভারত বিবাদের বিষয়ে সংযত বক্তব্য দেয়ার সরকারি পরামর্শ উপেক্ষা করে বর্ষীয়ান এই বিরোধী দলীয় নেতা বলেন, ভারতে হামলার জন্য পাকিস্তানে পারমাণবিক বোমা লুকিয়ে রেখেছে চীন। একই সঙ্গে তিব্বতের স্বাধীনতায় সমর্থন ও তিব্বত ইস্যুতে ভারতের অবস্থান বদলাতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।


ভারত-চীন চলমান উত্তেজনার মাঝে বুধবার লোকসভার অধিবেশনে সমাজবাদী পার্টির এই নেতা তিব্বত ইস্যু তুলে ধরেন। এ সময় তিনি প্রতিবেশী দেশগুলো যদি ভারতে হামলা চালায় তাহলে তা মোকাবেলায় সরকার সম্ভাব্য কি ধরনের পদক্ষেপ নিতে পারে তা সংসদসকে জানাতে সরকারের প্রতি আহ্বান জানান।


ভারত আজ চীনের কাছে থেকে বড় ধরনের বিপদের সম্মুখীন হয়েছে। চীন পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়েছে। ভারতে হামলার পুরো প্রস্তুতি নিয়েছে তারা


মুলায়ম যাদব বলেন, ভারত আজ চীনের কাছ থেকে বড় ধরনের বিপদের সম্মুখীন হয়েছে। আমি কেন্দ্রীয় সরকারকে গত কয়েক বছর ধরে সতর্ক করেছি। চীন পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়েছে। ভারতে হামলার পুরো প্রস্তুতি নিয়েছে তারা।


চীন ইস্যুতে কঠোর নীতিতে অটল মুলায়ম বলেন, ভারতের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী চীন। সরকার কী পদক্ষেপ নিয়েছে? কাশ্মিরে পাক সেনাবাহিনীর সঙ্গে জোট বেঁধেছে চীনা সেনাবাহিনী।


সমাজবাদী পার্টির এই নেতার দাবি, ভারতকে লক্ষ্য করে পাকিস্তানের মাটিতে পারমাণবিক অস্ত্র পুঁতে রেখেছে চীন। তিনি বলেন, ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো এ বিষয়ে ভালো জানে।


তিব্বতকে চীনের অংশ ভেবে ভারত যে অবস্থান নিয়েছিল তা ভুল ছিল বলে মন্তব্য করেন মুলায়ম যাদব। তিনি বলেন, তিব্বতের স্বাধীনতায় ভারতের সমর্থন জানানোর সময় এসেছে।


মুলায়ম যাদব বলেন, চীন আমাদের শত্রু, পাকিস্তান নয়। পাকিস্তান আমাদের কোনো ক্ষতি করতে পারে না।


তিনি বলেন, ভুটানকে সুরক্ষা দেয়া ভারতের দায়িত্ব। নেপালের দিকে নজর দিচ্ছে চীন। ভারতের বাজারে ব্যাপক চীনা পণ্যের উপস্থিতিরও সমালোচনা করেন ভারতের সাবেক এই প্রতিরক্ষামন্ত্রী।


সূত্র : টাইমস অব ইন্ডিয়া।


বিবার্তা/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com