শিরোনাম
ফিলিপাইনে হামলায় দুতের্তের ৪ দেহরক্ষী আহত
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ১৩:২৬
ফিলিপাইনে হামলায় দুতের্তের ৪ দেহরক্ষী আহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের দেহরক্ষীদের গাড়ি বহরকে লক্ষ্য করে অতর্কিতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে তার চার দেহরক্ষী আহত হয়েছে। বুধবার দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রধান দ্বীপ মিন্দানাওয়ের একটি মহাসড়কে এ হামলা চালানো হয়।

 

বিষয়টি নিশ্চিত করে দেশটির কর্তৃপক্ষ জানায়, এসময় দুতের্তে ওই বহরে ছিলেন না। তবে কমিউনিস্ট বিদ্রোহীরা আগে এ ধরনের হামলার হুমকি দিয়েছিল।

 

এই হামলার জন্য সেনা কর্মকর্তারা নিউ পিপলস আর্মিকে দায়ী করেছেন। এটি কমিউনিস্ট পার্টি অব দ্য ফিলিপাইন্সের চার হাজার সদস্যের সশস্ত্র শাখা।

 

ইসলামিক স্টেট (আইএস) গ্রুপের আদলে গড়া জঙ্গিদের পরাজিত করতে ডিসেম্বর পর্যন্ত মিন্দানাওয়ে সামরিক আইন জারির জন্য দুতের্তে কংগ্রেসের প্রতি আহ্বান জানানোর একদিন পর এ হামলা চালানো হল। মারাউই নগরীতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা এই জঙ্গিদের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। জঙ্গিরা গত ২৩ মে মারাউইতে হামলা চালায়। এরপর দ্বীপটিতে ৬০ দিনের সামরিক আইন বহাল রয়েছে।

 

দুতার্তের সামরিক আইনের মেয়াদ বাড়ানোর জবাবে এশিয়ায় সবচেয়ে বেশি দিন ধরে বিদ্রোহী তৎপরতা চালানো কমিউনিস্ট পার্টিটি সরকারের ওপর হামলা শুরুর জন্যে মঙ্গলবার এর সামরিক শাখাকে নির্দেশ দিয়েছে।

 

বিবার্তা/নিশি     

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com