শিরোনাম
‘বাপের বাড়ি’ ফিরলেন মেয়ে
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৮:০৬
‘বাপের বাড়ি’ ফিরলেন মেয়ে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিতা আবদুল্লাহ বালুচ ছিলেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) বিশিষ্ট নেতা। কিন্তু তাঁরই মেয়ে নাজ বালুচ যোগ দেন ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফে (পিটিআই)। দীর্ঘ দিন ওই দলে কাটিয়ে গত রবিবার তিনি যোগ দিয়েছেন পিতার দল পিপিপিতে। বলেছেন, ''যে দলে আমি দীর্ঘ দিন কাটিয়েছি সে দলের বদনাম করবো না। আমি ইমরান খানের নেতৃত্বে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছি, এটাও গোপন কিছু নয়। তবে কথা হলো, যে পিটিআই পরিবর্তনের কথা বলে তরুণসমাজের মন জয় করেছিল, সেই দল দেশে কোনো পরিবর্তন আনতে পারেনি, বরং নিজেই পরিবর্তিত হয়ে গেছে।'' তিনি হতাশা প্রকাশ করে বলেন, ''আমরা যে ভোরের আশায় ছিলাম, এটা তো তা নয়!''


নাজ বালুচ রবিবার করাচি মহানগরীতে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এ সময় তাঁর পাশে ছিলেন সিন্ধুর মুখ্যমন্ত্রী মুরাদ শাহ ও পিপিপি নেত্রী ফারিয়াল তালপুর।


নাজ বালুচ বলেন, সিন্ধুর মেয়ে ও প্রতিনিধি হিসেবে আমি বলতে চাই, পিটিআইর সব মনোযোগ পাঞ্জাবের ওপর নিবদ্ধ, সিন্ধুর দিকে তাদের কোনো নজর নেই।


তিনি বলেন, দলের আদর্শিক কর্মীরা আজ হতাশ। তারা অন্য দলে চলে যাচ্ছে। কারণ, ইমরান খানের ডানে-বাঁয়ে আজ যারা আছেন, তারা না তরুণ, না সিন্ধুর পক্ষে কখনো কথা বলেন। অথচ শুরুতে এই দলের অঙ্গীকার ছিল তরুণদের প্রাধান্য দেয়ার। এখন তা তো করা হচ্ছেই না, বরং নারীদেরও উপেক্ষা করা হচ্ছে।


নাজ বালুচ বলেন, আমি অনুভব করেছি, এই দলে পুরুষতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। দলের সব সিদ্ধান্ত নেন পুরুষরাই। সিদ্ধান্তগ্রহণকারী কোনো কমিটিতেই নারীদের রাখা হয় না।


পিপিপিতে যোগ দেয়া প্রসঙ্গে নাজ বলেন, আমি নিজের ঘরে ফিরেছি - এ কথা বললে ভুল বলা হবে না। সূত্র : ডন অনলাইন


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com