শিরোনাম
কাশ্মীরে সড়ক দুর্ঘটনায় ১৬ তীর্থযাত্রীর মৃত্যু
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৭:৫০
কাশ্মীরে সড়ক দুর্ঘটনায় ১৬ তীর্থযাত্রীর মৃত্যু
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের জম্মু-কাশ্মীরে অমরনাথ তীর্থযাত্রী বোঝাই একটি বাস গভীর খাদে পড়ে যাওয়ায় ১৬ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩৫ জন। এদের মধ্যে অনেকেই নারী।


রবিবার দুপুরে জম্মু-শ্রীনগর হাইওয়েতে রামবান জেলায় বানিহালের কাছে ওই বাসটি রাস্তা থেকে পিছলে পাশের নাশরানা নালাতে পড়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাগ্রস্থ বাসটিতে অন্তত অর্ধশাধিক যাত্রী ছিলেন।


রামবনের সিনিয়র পুলিশ সুপার মোহন লাল জানান, বানিহালের কাছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের ওপর দিয়ে বাসটি যাওযার সময় নিচের একটি খাদে পড়ে যায়। উদ্ধার কাজ চলছে।


দুর্ঘটনার খবর পেয়েই সেখানে ছুটে আসেন স্থানীয় মানুষরা। তারাই প্রথমে উদ্ধার কাজে হাত লাগান। পরে সেনাবাহিনী উদ্ধার কাজ শুরু করে। আহতদের উদ্ধারে বিমান বাহিনীর হেলিকপ্টারও ব্যবহার করা হয়। ১৯ জন যাত্রীকে হেলিকপ্টারে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


এই ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন। টুইট বার্তায় মোদি জানান, জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় অমরনাথ তীর্থযাত্রীদের প্রাণহানির হওয়ার ঘটনায় আমি সত্যিই মর্মাহত। আমার মন সবসময় নিহতদের পরিবারের স্বজনদের সঙ্গে রয়েছে। দুর্ঘটনায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করি।


কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও শোক প্রকাশ করেছেন।


বিবার্তা/দিপক/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com