শিরোনাম
ভেনিজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার থেকে হামলা
প্রকাশ : ২৮ জুন ২০১৭, ০৯:২৭
ভেনিজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার থেকে হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভেনিজুয়েলার সুপ্রিম কোর্ট ভবনে হেলিকপ্টার থেকে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। তবে গ্রেনেডগুলো বিস্ফোরিত না হওয়ায় কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে বুধবার বিবিসির অনলাইন ভার্সনে এ খবর জানানো হয়।  

 

দেশটির সরকারি তথ্য অনুযায়ী, পুলিশের এক কর্মকর্তা পুলিশেরই একটি হেলিকপ্টার ছিনিয়ে নেয়। পরে তিনি এটি নিয়ে রাজধানী কারাকাসের ওপর চক্কর দেয়। এক পর্যায়ে সুপ্রিম কোর্ট ভবনের ওপর দুটি গ্রেনেড ছুড়ে মারেন। হামলাকারী হেলিকপ্টার নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওপর দিয়েও চক্কর দিয়েছে বলে জানা যায়। 

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ওই হামলাকারী মুখোশপরা চার সশস্ত্র ব্যক্তিকে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি নিজের নাম জানিয়েছেন অস্কার পেরেজ। একই সঙ্গে তিনি ভেনিজুয়েলার সন্ত্রাসী সরকারকে উৎখাতে জনগণের জনগণের প্রতি আহ্বান জানান।

 

এদিকে, এই হামলাকে ‘সন্ত্রাসী কার্যক্রম’ বলে আখ্যা দিয়েছেন দেশটির  প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। একইসঙ্গে তিনি জানান, হামলাকারীকে গ্রেফতার করতে তৎপরতা চালানো হচ্ছে।

 

উল্লেখ্য, দক্ষিণ আমেরিকার দেশ ভেনিজুয়েলায় গত ১ এপ্রিল থেকে সরকার বিরোধী আন্দোলন চলছে। চিফ প্রসিকিউটরের অফিসের তথ্য অনুযায়ী, এ আন্দোলনে এখন পর্যন্ত ৭০ জনের বেশি মানুষ নিহত হয়েছে।

 

বিবার্তা/নিশি 

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com