শিরোনাম
লন্ডনে হামলায় নিহত বাংলাদেশির মৃত্যু ভ্যানের আঘাতেই
প্রকাশ : ২৩ জুন ২০১৭, ২২:০৯
লন্ডনে হামলায় নিহত বাংলাদেশির মৃত্যু ভ্যানের আঘাতেই
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

লন্ডনে মুসল্লিদের উপর ভ্যান ‘উঠিয়ে দিয়ে হামলার’ ঘটনাস্থল থেকে মৃত উদ্ধার বাংলাদেশি মুসলিম ওই গাড়ির আঘাতেই মারা গেছেন বলে পুলিশের বরাত দিয়ে খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। রবিবার রাতে উত্তর লন্ডনের সেভেন সিস্টার্স রোডের ফিন্সবুরি পার্ক মসজিদের কাছে ওই হামলার ঘটনায় ১১ জন আহত হন।


বাংলাদেশি বংশোদ্ভূত ৫১ বছর বয়সী মাকরাম আলী ঘটনার একটু আগেই সেখানে অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান। গাড়ির ধাক্কায় নাকি অন্য কোনো কারণে তার মৃত্যু হয়েছে- প্রাথমিকভাবে তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে বৃহস্পতিবার ময়নাতদন্তের প্রাথমিক প্রতিবেদনের ভিত্তিতে ওই ব্যক্তির দেহে অনেকগুলো আঘাতের চিহ্ন পাওয়ার কথা জানিয়েছে পুলিশ।


এক বিবৃতিতে মাকরামের পরিবার বলেছে, পায়ে জোর কম থাকায় হঠাৎ পড়ে যাওয়ার এই সমস্যায় বেশ কিছু দিন ধরে তিনি ভুগছিলেন। ওই হামলার ঘটনা যখন ঘটে তখন তিনি ‘বিশ্রাম নিয়ে ঘরে ফিরে আসতে’ চাইছিলেন।


মাকরামকে তার পরিবার ‘নীরব, ভদ্রলোক’ হিসেবে বর্ণনা করেছে, যিনি কোনো শত্রুতায় জড়াননি। ছয় সন্তানের জনক এই ব্যক্তি ১০ বছর বয়সে বাংলাদেশ থেকে ব্রিটেনে আসেন। তিনি নিয়মিত নামাজ পড়তেন ও নাতি-নাতনিদের সঙ্গে খেলা করতেন বলেও বিবৃতিতে বলা হযেছে।


তার মৃত্যুর ঘটনায় কারো শাস্তি নয় শুধু মৃতের আত্মার শান্তি কামনা করেছেন তারা। মাকরাম আলির জন্ম সিলেটে বলে লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের এক বিবৃতিতে জানানো হয়েছে।


ওই হামলার পরপরই ড্যারেন ওসবোর্ন নামে ৪৮ বছর বয়সী ভ্যানচালককে আটক করে পুলিশে দেয় জনতা। তিনি একাই এই হামলায় ছিলেন বলে পুলিশের ধারণা। এই ঘটনায় আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও পুলিশ জানিয়েছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com