শিরোনাম
ভারতের কাশ্মিরে গণপিটুনিতে পুলিশ নিহত
প্রকাশ : ২৩ জুন ২০১৭, ১৫:৩০
ভারতের কাশ্মিরে গণপিটুনিতে পুলিশ নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে গণপিটুনিতে পুলিশের এক কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত মুহাম্মদ আয়ুব পণ্ডিত ডেপুটি পুলিশ সুপার ছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে একটার সময় কর্তব্যরত অবস্থায় ওই কর্মকর্তা নিহত হন।


পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে আরো এক পুলিশ কর্মকর্তা কর্তব্যরত অবস্থায় প্রাণ বিসর্জন দিয়েছেন। ডিএসপি মুহাম্মদ আয়ুব পণ্ডিতকে পিটিয়ে হত্যা করেছে জনতা।


একটি সূত্রে প্রকাশ, শ্রীনগর ডাউনটাউন জামিয়া মসজিদ এলাকায় পুলিশের ওই কর্মকর্তা সাদা পোশাকে মোতায়েন ছিলেন এবং তিনি মসজিদের বাইরে দাঁড়িয়ে সেখান থেকে যাতায়াতকারী মুসুল্লিদের ছবি তুলছিলেন। এদিন শবে-কদরের রাত হওয়ায় মসজিদে সারারাত ধরে মানুষজন ইবাদত বন্দেগিতে ছিলেন।


ওই ব্যক্তিকে সন্দেহ হওয়ায় মানুষজন তার পরিচয় জানার চেষ্টা করে এবং ছবি তুলতে নিষেধ করে। কিন্তু তিনি তা মানেননি। ক্ষুব্ধ জনতার চাপের মুখে তিনি পিস্তল বের করে গুলি ছুঁড়লে দানীশ মীর, মুদাসির আহমদ এবং সাজিদ আহমদ নামে ৩ জন আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।


প্রাথমিক তথ্যে নিহত ওই ব্যক্তি পুলিশের কেউ নয় এবং তার পরিচয় জানার চেষ্টা হচ্ছে বলে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়। কিন্তু শুক্রবার সকালে জম্মু-কাশ্মির পুলিশের পক্ষ থেকে নিহত ওই ব্যক্তিকে পুলিশের ডিএসপি বলে স্বীকার করা হয়েছে।


বৃহস্পতিবার বিকেলে পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখায় আচমকা হামলায় নায়েক যাদব সন্দীপ সারজেরাও এবং সিপাই মানে সবন বালকু নামে দুই ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছে। পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের হামলায় ওই জওয়ানরা নিহত হয় বলে ধারণা করা হচ্ছে। সূত্র : বিবিসি ও ইন্ডিয়া টুডে


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com