শিরোনাম
কলম্বিয়ায় ২ ডাচ সাংবাদিক অপহৃত
প্রকাশ : ২০ জুন ২০১৭, ১৪:২০
কলম্বিয়ায় ২ ডাচ সাংবাদিক অপহৃত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভেনেজুয়েলা সীমান্তের কাছে কলম্বিয়ার উত্তরাঞ্চলে দুই ডাচ সাংবাদিককে অপহরণ করেছে সন্দেহভাজন ন্যাশনাল লিবারেশন আর্মি (ইএলএন) বিদ্রোহীরা। দেশটির কর্তৃপক্ষ একথা জানায়।

 

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, সোমবার সকালে সন্দেহভাজন ইএলএনের বিদ্রোহীরা কলম্বিয়ার উত্তরাঞ্চলীয় নটর দ্যা সান্তান্ডারের আল-তারা থেকে রিপোর্টার ডার্ক জোহানেস বোল্ট (৬২) এবং তার ক্যামেরাম্যান ইউজেনিও আর্নেস্ট ফোলেন্ডাকে (৫৮) অপহরণ করে।

 

তারা দু’জন ডাচ টেলিভিশনের স্পুরলুস নামের একটি অনুষ্ঠানের জন্য কাজ করছিলেন। বেশিরভাগ সময় তারা ভেনেজুয়েলা সীমান্তের ‘ই তাররা’ এলাকায় সংবাদ সংগ্রহ করতেন। কয়েকদিন ধরে তাদের সঙ্গে আর যোগাযোগ করা সম্ভব হয়নি। ওই এলাকায় ইএলএন গোষ্ঠী অত্যন্ত সক্রিয়।

 

কয়েক বছর আগে, ওই দুজন সাংবাদিক নেদারল্যান্ডসে আশ্রিত কলম্বিয়ার এক শিশুর মাকে খুঁজছিলেন। কলম্বিয়ার সরকারি কর্তৃপক্ষ টুইট করে ওই দুজনকে যত তাড়াতাড়ি সম্ভব ছেড়ে দেয়ার দাবি জানিয়েছেন। দেশটির সেনাবাহিনী জানায়, তাদের খুঁজতে তারা বিশেষ বাহিনীকে ওই এলাকায় পাঠিয়েছে।

 

বামপন্থী গেরিলা গ্রুপ ইএলএন টুইটারে জানায়, তারা বিষয়টি খতিয়ে দেখছে। তবে গ্রুপটি কাউকে অপহরণের কথা স্বীকারও করেনি, আবার প্রত্যাখানও করেনি।

 

উল্লেখ্য, ২০১৬ সালের মে মাসে ওই একই অঞ্চল থেকে ইএলএনের বিদ্রোহীরা কলম্বিয়া বংশোদ্ভূত এক স্প্যানিশ সাংবাদিক ও কলম্বিয়ার দুই টিভি রিপোর্টারকে অপহরণ করে। অবশ্য পরে তাদেরকে মধ্যস্থতাকারীদের হাতে হস্তান্তর করা হয়। সূত্র: এএফপি ও বিবিসি

 

বিবার্তা/নিশি 

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com