শিরোনাম
সৌদিতে ৫ বাসের সংঘর্ষে নিহত ৬
প্রকাশ : ২৮ মে ২০১৭, ১০:৪০
সৌদিতে ৫ বাসের সংঘর্ষে নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবে পাঁচটি বাসের সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছেন। শুক্রবার রাতে দেশটির মদিনা-কাশিম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বাংলাদেশিও থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। কর্মকর্তাদের বরাত দিয়ে সৌদি গেজেট এ খবর জানায়।

 

কাশিম প্রদেশের সিভিল ডিফেন্সের উপ মুখপাত্র কর্নেল আবদুলআজিজ আল-তামিমির জানান, এ দুর্ঘটনায় আরো অন্তত ৮১ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ১৬ জনের অবস্থা গুরুতর। বাকি ৬৫ জন সামান্য আহত হয়েছেন।

 

প্রতিবেদনে বলা হয়, ওমরাহ শেষে যাত্রীদের নিয়ে বাসগুলো সৌদি আরবের রাজধানী রিয়াদ ও আরব আমিরাতের দিকে যাচ্ছিল। এগুলোতে অন্তত ২০০ যাত্রী ছিল। কাশিম প্রদেশের রাজধানীর বুরাইদাহ থেকে ২২৫ কিলোমিটার দূরে সাকরিয়াত কাবরা সেতুর কাছে সেগুলো দুর্ঘটনায় পড়ে।

 

কাশিম প্রদেশের রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক মোহাম্মদ আল-হাম্মাদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে মদিনা থেকে ছয়টি এবং হেইল অঞ্চল থেকে পাঁচটিসহ তাদের মোট ২৮টি উদ্ধারকারী দল ঘটনাস্থলে যায়। আহতদের মধ্যে অনেককে ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসাসেবা দেয়া হয়। গুরুতরদের উদ্ধার করে আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

 

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ধুলিঝড়ের কারণে দৃষ্টিসীমা কমে আসায় মহাসড়কে দুটি বাহনের মধ্যে সংঘর্ষের পর বাকিগুলোও দুর্ঘটনায় পড়ে। এ বিষয়ে তদন্ত চলছে। সূত্র: সৌদি গেজেট

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com