শিরোনাম
ম্যানচেস্টারে হামলাকারী ব্রিটিশ নাগরিক সালমান
প্রকাশ : ২৪ মে ২০১৭, ০৮:২২
ম্যানচেস্টারে হামলাকারী ব্রিটিশ নাগরিক সালমান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রিটেনের পুলিশ জানিয়েছে ম্যানচেস্টার শহরের অ্যারেনায় সোমবার এক পপ কনসার্টের পর যে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে, সেই হামলা, তাদের ধারণা, চালিয়েছে সালমান আবেদি নামে ব্যক্তি। বাইশ বছরের এই হামলাকারীর জন্ম ম্যানচেস্টারে এবং তার পরিবার এসেছে লিবিয়া থেকে।


সোমবার রাতের এই হামলায় ২২ জন প্রাণ হারিয়েছে এবং ৫৯ জন আহত হয়েছে বলে বলা হচ্ছে। এ পর্যন্ত তিনজন নিহতের নাম প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে সাফি রোজ রুসসের বয়স ৮।


ম্যানচেস্টারের পুলিশ বলছে সালমান আবেদি এই হামলা একা চালিয়েছে নাকি তার আরও কোনো সহযোগী ছিল সেটাই এখন তাদের অনুসন্ধানে অগ্রাধিকার পাচ্ছে।



সালমান আবেদি


ধারণা করা হচ্ছে, সালমান আবেদি অ্যারেনার প্রেক্ষাগৃহের চত্বরে ব্রিটিশ সময় রাত সাড়ে দশটার পর বোমা ফাটিয়ে আত্মঘাতী হয়। সেসময় আমেরিকান সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্রান্দের কনসার্ট শেষে তার ভক্তরা হল ছেড়ে বেরতে শুরু করেছিল।


আহতরা শহরের আটটি হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে ১৬র কমবয়সী ১২জন শিশু রয়েছে।


প্রধানমন্ত্রী টেরেসা মে তার বাসভবন ডাউনিং স্ট্রিট থেকে এক বিবৃতিতে বলেছেন এই বোমা হামলা একটা ‘নির্মম সন্ত্রাসী হামলা’ যার লক্ষ্য ছিল ‘অসহায় শিশু কিশোর।’


যুক্তরাজ্যে ২০০৫ সালে ৭ই জুলাই চালানো সন্ত্রাসী হামলার পর এটাই সবচেয়ে বড় ধরনের আত্মঘাতী হামলা। ২০০৫এর হামলায় মারা গিয়েছিল ৫২জন।


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com