শিরোনাম
উ. কোরীয় বস্তুতে মুহুর্মুহু গুলি ছুড়লো দ. কোরিয়া
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৮:৪৮
উ. কোরীয় বস্তুতে মুহুর্মুহু গুলি ছুড়লো দ. কোরিয়া
উত্তর ও দক্ষিণ কোরিয়ার মধ্যবর্তী অসামরিক বা নিরস্ত্রীকরণ অঞ্চল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উত্তর ও দক্ষিণ কোরিয়ার মধ্যবর্তী অসামরিক (নিরস্ত্রীকরণ) এলাকায় উ. কোরিয়া থেকে উড়ে আসা বস্তুতে সতর্কতামূলক গুলি চালিয়েছে দক্ষিণ কোরিয়া। বস্তুটি যে কোনো কিছুই হতে পারে ভেবে মুহুর্মুহু ভারী অস্ত্র দিয়ে গুলি চালায় দক্ষিণ কোরীয় সেনাবাহিনী।


ব্রিটিশ বার্তাসংস্থা বিবিসি জানায়, কোনো রকম সনাক্তকরণ ছাড়াই ৯০টি মেশিনগান একত্রে উড়ন্ত ওই বস্তুটিকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।


পূর্বে সীমান্তবর্তী ওই অঞ্চলে বারংবার ড্রোন উড়িয়েছে উত্তর কোরিয়া। এক বিবৃতিতে দক্ষিণ কোরীয় সেনাবাহিনী বলেছে, উচ্চ সতর্কতা বজায় রাখার কারণেই এই গোলাগুলির ঘটনা ঘটেছে। নতুন এই ঘটনা কোরীয় উপদ্বীপে উত্তেজনার মাত্রাকে আরো বাড়িয়ে দিয়েছে।


তবে দক্ষিণ কোরীয় সেনাবাহিনী অসামরিক অঞ্চলে উড়ে আসা ওই বস্তুটি কি ছিলো বা সেটি কি অবস্থায় আছে সেটি সম্পর্কে কিছু জানায়নি। তবে এ ধরণের ঘটনা এর আগেও ঘটেছে বলে জানিয়েছে তারা।



পূর্বে সন্দেহজনক এই ড্রোনটি ভূপাতিত করে দক্ষিণ কোরীয় সেনাবাহিনী


২০১৬ সালের জানুয়ারিতে দক্ষিণ কোরীয় সেনাবাহিনী সন্দেহভাজন একটি ড্রোনের উপর গুলি চালিয়ে সেটি ভূপাতিত করে বলেও জানায়। এছাড়া ২০১৪ সালে তারা ওই অঞ্চলে দু’টি উ. কোরীয় ড্রোন দেখতে পেয়েছিল।


এর আগে, রবিবার মধ্যম পাল্লার ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে বলে দাবি করেছে উত্তর কোরিয়া। এর ঠিক এক সপ্তাহ আগেই একেবারেই নতুন ধরণের ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছিল দেশটি। সূত্র: বিবিসি


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com