শিরোনাম
ভারতে মুসলিমদের টার্গেট করা হচ্ছে
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৭, ১৮:৪৯
ভারতে মুসলিমদের টার্গেট করা হচ্ছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রতিষ্ঠাতা প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর ভাগ্নে ও বিশিষ্ট লেখিকা নয়নতারা সেহগল বলেছেন, মুসলিম এবং অন্য সংখ্যালঘুদের টার্গেট করা হচ্ছে। রবিবার গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সাহিত্য মহোৎসব উপলক্ষে দেরাদুনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।


বিজেপিকে টার্গেট করে নয়নতারা বলেন, ক্ষমতাসীন দল চাচ্ছে সকলে তাদের মতাদর্শ, হিন্দুত্বের বিচারধারায়- তাও আবার তাদের সংজ্ঞার ভিত্তিতে একমত হোক। আর কেউ যদি তাদের বিরোধিতা করে তাহলে সে কিছুই অর্জন করতে পারবে না।


নয়নতারা বলেন, ভারত ৭০ বছর ধরে একটি স্বাধীন রাষ্ট্র। জাতীয়তাবাদের ইস্যু অপ্রাসঙ্গিক এবং নির্বুদ্ধিতার নিদর্শন। হঠাৎ আচমকা জাতীয়তাবাদের স্লোগান দেয়ার কোনো প্রয়োজন নেই। ক্ষমতাসীন যেসব লোকে জাতীয়তাবাদের স্লোগান দিচ্ছেন তারা দেশের স্বাধীনতা আন্দোলনে কোথাও ছিলেন না। তখন তারা বিছানায় আরামে ঘুমিয়ে ছিলেন। তাহলে এখন তারা কিসের জন্য গণ্ডগোল করছেন।


নয়নতারা সেহগল ১৯৮৬ সালে গুরুত্বপূর্ণ সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পেয়েছিলেন। কিন্তু কন্নড় লেখক এম এম কালবুর্গি, গোবিন্দ পানসারের হত্যাকাণ্ড এবং উত্তরপ্রদেশের বাসিন্দা মুহাম্মদ আখলাককে পিটিয়ে হত্যা করার প্রতিবাদে তিনি ২০১৫ সালের ৬ অক্টোবর সেই পুরস্কার ফিরিয়ে দিয়েছিলেন।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com