শিরোনাম
ভারতের রাষ্ট্রপতি হতে পারেন রজনীকান্ত, জল্পনা তুঙ্গে
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৭, ১৩:৫০
ভারতের রাষ্ট্রপতি হতে পারেন রজনীকান্ত, জল্পনা তুঙ্গে
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের রাজধানী দিল্লি এবং তামিলনাড়ুর আকাশ-বাতাশে এখন যে খবর ঘুরে বেড়াচ্ছে তা হল এপিজে আবদুল কালামের মতো দক্ষিণের সুপারস্টার রজনীকান্তকে রাষ্ট্রপতি পদে এনে চমক দিতে পারে বিজেপি। শোনা যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও প্রথম পছন্দ রজনী। 

 

আগামী জুলাইয়ে ভারতের রাষ্ট্রপতি পদে নির্বাচন। কিন্তু বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশটির পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গেছে। বিভিন্ন রাজনৈতিক দলও এ নিয়ে তৎপরতা শুরু করেছে। এরই মধ্যে শোনা যাচ্ছিল, রাষ্ট্রপতি পদে আনা হতে পারে দলের সিনিয়র নেতা লালকৃষ্ণ আদবানীকে। কিন্তু বাবরি মসজিদ ধ্বংস মামলায় তার বিরুদ্ধে সুপ্রিম কোর্ট মামলা চালানোর নির্দেশ দেয়ার ফলে কিছুটা ব্যাকফুটে চলে গেছেন তিনি।

 

শোনা গিয়েছিল দলের আরেক জ্যেষ্ঠ নেতা মুরলী মনোহর যোশীর নামও। তারও বিরুদ্ধে ওই একই মামলা ঝুলছে। তাই ওই দুজনকে বাদ দিয়ে অন্য কাউকেই ভাবতে হচ্ছে বিজেপিকে।

 

পরবর্তী রাষ্ট্রপতির তালিকায় উঠে এসেছিল বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চনের নামও। কিন্তু পানামা কেলেঙ্কারিতে তার নাম জড়িয়ে যাওয়ায় তার নামও বাতিলের খাতায় চলে গেছে। তাছাড়া বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকেও আর দ্বিতীয়বারের জন্য ওই পদে নির্বাচন করতে রাজি নয় বিজেপি।

 

তাই এবার ওই পদে রজনীকান্তের নাম উঠে এসেছে।

 

রাষ্ট্রপতি পদে নিজের পছন্দের প্রার্থীকে জিতিয়ে আনতে যে সংখ্যক আসন দরকার, বিজেপি তার অনেকটা কাছাকাছি থাকলেও এআইএডিএমকে এবং বিজু জনতা দলের সমর্থন জরুরি বিজেপির। সেক্ষেত্রে রজনীকে প্রার্থী করে এআইএডিএম’র সমর্থন আদায় করতে পারে বিজেপি।  

 

দক্ষিণে অত্যন্ত জনপ্রিয় রজনীকান্ত রাষ্ট্রপতি পদে সর্বসম্মত প্রার্থী হতে পারেন, তার কারণ তিনি বরাবরই রাজনীতি থেকে দূরে থেকেছেন। বিনম্র, অ-বিতর্কিত এবং সকলের কাছেই গ্রহণযোগ্য তিনি। তাই কালামের মতো ভারত সরকারের পদ্ম বিভূষণ, পদ্ম ভূষণ প্রাপক রজনীর সফট ইমেজকেও কাজে লাগাতে চাইছে বিজেপি।

 

বিবার্তা/ডিডি/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com