শিরোনাম
অস্ট্রেলিয়াকে পরমাণু হামলার হুমকি উ.কোরিয়ার
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৭, ০৯:২১
অস্ট্রেলিয়াকে পরমাণু হামলার হুমকি উ.কোরিয়ার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার অস্ট্রেলিয়ার ওপর পারমাণবিক হামলার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। শনিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্রের বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ এ খবর জানায়।

 

মুখপাত্র বলেন, ‘অস্ট্রেলিয়া যদি উত্তর কোরিয়াকে কোণঠাসা ও শ্বাসরুদ্ধ করার মার্কিন প্রচেষ্টাকে সমর্থন অব্যাহত রাখে তাহলে তা হবে একটি আত্মঘাতী সিদ্ধান্ত এবং সেক্ষেত্রে দেশটি উত্তর কোরিয়ার পরমাণু হামলার আওতায় চলে আসবে।’

 

পিয়ংইয়ং আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য মারাত্মক হুমকি হয়ে দেখা দিয়েছে - অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপের এমন মন্তব্যের পর এ হুমকি দিল উত্তর কোরিয়া। চলতি সপ্তাহের শুরুতে জুলি বিশপ বলেছিলেন, উত্তর কোরিয়া পরমাণু অস্ত্র সক্ষমতা অর্জনের পথে রয়েছে এবং দেশটি এ অঞ্চলের জন্য ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে। আন্তর্জাতিক সমাজের উচিত এখনই দেশটির গতিবিধি আটকে দেয়া।

 

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই মুখপাত্র এসব বক্তব্যকে ‘আবর্জনার স্তুপ’ বলে প্রত্যাখ্যান করেন। তিনি অভিযোগ করেন, অস্ট্রেলিয়া অন্ধভাবে মার্কিন পদাঙ্ক অনুসরণ করছে।

 

এদিকে, শনিবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল যুক্তরাষ্ট্রের উত্তর কোরিয়া বিষয়ক নীতির প্রতি সমর্থন জানিয়েছেন। তিনি পিয়ংইয়ংয়ের ওপর অর্থনৈতিক চাপ প্রয়োগের জন্য আবারো চীনের প্রতি আহ্বান জানিয়েছেন। সূত্র: এবিসি ‍নিউজ

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com