চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীর আত্মহত্যা
প্রকাশ : ০১ জুন ২০২৪, ১২:১২
চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীর আত্মহত্যা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের গুয়ান্তং প্রদেশের শেনঝেনের চাইনিজ ইউনিভার্সিটি অব হংকং-এ অধ্যয়নরত শাফিন হাবিব নামে এক বাংলাদেশি শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে জানা গেছে।


মঙ্গলবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের ডর্মেটরির ৭ তলা ভবন থেকে লাফ দিয়ে তিনি আত্মহত্যা করেন। শিক্ষার্থী শাফীন হাবিবের বাসা ঢাকা জেলায়।


শুক্রবার (৩১ মে) বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এ বি সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ) শিক্ষার্থীর পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে ও সব ধরনের সহায়তায় সর্বাত্মক চেষ্টা করছে।


তিনি আরও বলেন, বিসিওয়াইএসএ এই ঘটনায় নিহতের পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর শোক প্রকাশ করেছে। একই সঙ্গে চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখারও অনুরোধ করেছে।


বিসিওয়াইএসএ শীঘ্রই চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে সুনির্দিষ্ট প্রোগ্রাম হাতে নেয়ার পরিকল্পনা করছে।


এ ছাড়া বিসিওয়াইএসএ’র পক্ষ থেকে শিগগিরই চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে সুনির্দিষ্ট প্রোগ্রাম হাতে নেয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলেও জানান সংগঠনের সভাপতি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com