শিরোনাম
কাশ্মীরে সংঘর্ষে নিহত ৩
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ০৩:১০
কাশ্মীরে সংঘর্ষে নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জম্মু ও কাশ্মীরের বদগামে মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া সন্ত্রাস দমন অভিযানে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে এক জঙ্গির নিহত হয়েছে। তবে জওয়ানরা যখন আস্তানায় আটকে পড়া জঙ্গির মোকাবিলায় ব্যস্ত, তখন সেই জঙ্গিকেই পালিয়ে যাওয়ার সুযোগ করে দিতে নিরাপত্তাবাহিনীকে টার্গেট করে পাথর ছোঁড়ে স্থানীয় লোকজন। উত্তেজিত জনতাকে সামলাতে পাল্টা আঘাত করে জওয়ানরা। এতে তিনজন নিহত হয়।


শেষ খবর, জঙ্গি দমন অভিযান শেষ হয়েছে বলে জানিয়েছেন এক ভারতীয় পুলিশকর্মী।


এক সেনাকর্তা বলেন, এক জঙ্গি নিহত হয়েছে, সংঘর্ষস্থল থেকে একটি অস্ত্র উদ্ধার হয়েছে। এক আধাসামরিক জওয়ানের জখম হওয়ার খবরও মিলেছে।


পুলিশকর্তাটি জানান, জঙ্গিদের গা ঢাকা দিয়ে থাকার খবর পেয়ে এদিন ভোরে চাদুরার দুরবাগ এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী। তবে লুকিয়ে থাকা একমাত্র জঙ্গি গুলি চালাতে থাকে। টানা বেশ কয়েক ঘণ্টা গুলির লড়াই চলে। তার মধ্যেই নিরাপত্তাবাহিনীকে নিশানা করে ইট, পাথরবৃষ্টি হতে থাকে। পাথরছোঁড়া জনতার সঙ্গে সংঘর্ষ চলে জওয়ানদের। জাহিদ দার, সাকিব আহমেদ ও ইশফাক আহমেদ ওয়ানি নামে তিন যুবক প্রাণ হারায়। তিনজনের দেহে আগ্নেয়াস্ত্রের আঘাত রয়েছে বলে খবর। নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্থানীয় বাসিন্দাদের সংঘর্ষ চলতে থাকার খবর মিলেছে।


গত বছর থেকেই জম্মু ও কাশ্মীরে একটা প্রবণতা দেখা যাচ্ছে যে, সেনা-আধাসামরিক বাহিনী কোথাও জঙ্গিদের আত্মগোপন করে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে অভিযানে গেলেই তাদের নিশানা করে বিক্ষোভ দেখাচ্ছে, পাথর ছুঁড়ছে স্থানীয় লোকজন। সেই সুযোগে জওয়ানদের ফাঁকি দিয়ে পালিয়ে যাচ্ছিল জঙ্গিরা।


সম্প্রতি সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত জানিয়ে দেন, স্থানীয় মানুষ সন্ত্রাস দমন অভিযানে নিরাপত্তাবাহিনীকে বাধা দিলে তাদেরও জঙ্গিদের সহযোগী বলেই ধরা হবে। তাছাড়া সংঘর্ষস্থলের তিন কিমি এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করছে রাজ্য প্রশাসন। তাতেও অবশ্য বিক্ষোভে ছেদ পড়েনি।


বিবার্তা/আকবর/হোসেন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com