গাজার খান ইউনিসে গণকবর থেকে ৫০ ফিলিস্তিনির মরদেহ উদ্ধার
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ১১:০১
গাজার খান ইউনিসে গণকবর থেকে ৫০ ফিলিস্তিনির মরদেহ উদ্ধার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের গাজা উপত্যকার খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সের একটি গণকবর থেকে ৫০ ফিলিস্তিনির মরদেহ উদ্ধার করা হয়েছে। দুই সপ্তাহ আগে ইসরায়েলি বাহিনী এই অঞ্চল ছেড়েছে। তারপরেই মিললো এই তথ্য।


রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাতে এই খবর জানায় কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।


এর আগে গতকাল গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহতে ইসরায়েলি হামলায় আট ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে একজন গর্ভবতী নারী এবং ছয় শিশু রয়েছে। গর্ভবতী ওই নারীকে বাঁচাতে না পারলেও সন্তানকে বাঁচাতে পেরেছেন চিকিৎসকরা।


এদিকে গাজা যুদ্ধ এবং ইরানের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইসরায়েলের জন্য ২৬ বিলিয়ন ডলারের তহবিল পাস করেছে মার্কিন হাউজ অব রিপ্রেজেন্টেটিভস। এই প্যাকেজটির অনুমোদনের জন্য এখন সিনেটে পাঠানো হবে।


গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েলি বাহিনী। দিনের পর দিন নিরীহ ফিলিস্তিনিদের ওপর আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরায়েল।


গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে কমপক্ষে ৩৪ হাজার ৪৯ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭৬ হাজার ৯০১ জন।


এদিকে অধিকৃত পশ্চিম তীরের তুলকারেমে নুর শামস শরণার্থী ক্যাম্পে ইসরায়েলি বাহিনী দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। সম্প্রতি রাফার কাছাকাছি এলাকায় সেনা সংখ্যা বাড়িয়েছে ইসরায়েল। সেখানকার কৃষি জমি ধ্বংস করছে তারা।


বিবার্তা/মাসুম


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com