শিরোনাম
‘শিগগিরই বাংলাদেশ সীমান্ত বন্ধ করবে ভারত’
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১৮:৪৪
‘শিগগিরই বাংলাদেশ সীমান্ত বন্ধ করবে ভারত’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত শিগগিরই বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দেয়ার পরিকল্পনা করছে বলে জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।


ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়, শনিবার সকালে মধ্যপ্রদেশের তেকানপুরে বিএসএফ অ্যাকাডেমিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর এক অনুষ্ঠানের ভাষণে তিনি একথা বলেন।


তিনি বলেন, ‘ভারত যত দ্রুত সম্ভব বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দেয়ার পরিকল্পনা করছে। সন্ত্রাসবাদ ও শরণার্থী সমস্যার বিরুদ্ধে এটা হবে ভারতের বড় ধরনের পদক্ষেপ।’


রাজনাথ বলেন আরো বলেন, ২০১৮ সালের মধ্যে পাকিস্তানের সঙ্গে ভারতের সীমান্ত বন্ধ করে দেয়া হবে। ক্রমবর্ধমান অনুপ্রবেশ প্রচেষ্টার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রত্যন্ত কঠিন ভূখণ্ডের সীমান্ত বন্ধে প্রযুক্তিগত সমাধান প্রয়োগ করা হবে বলে জানান তিনি।


বিএসএফের প্যারেড অনুষ্ঠানে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএসএফের আন্তর্জাতিক সীমান্ত নীতিতে পরিবর্তন আনা হয়েছে। এর ফলে প্রতিবেশী দেশগুলো পরিচিত সত্ত্বা পেয়েছে। কুচকাওয়াজ পরিদর্শন শেষে বিএসএফ অ্যাকাডেমির পরিদর্শন বইয়ে সই করেন রাজনাথ।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com