আইএসের হুমকি: প্যারিসে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে নিরাপত্তা জোরদার
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ১৪:৫৩
আইএসের হুমকি: প্যারিসে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে নিরাপত্তা জোরদার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ম্যাচ বুধবার রাত ১টায় মাঠে নামছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) এবং বার্সেলোনা। ফ্রান্সের প্যারিসে পার্ক দি প্রিন্সেসে হবে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি। তবে ম্যাচের আগে নিরাপত্তায় বাড়তি নজর দিচ্ছে ফ্রান্স সরকার।


সম্প্রতি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএস চ্যাম্পিয়নস লিগে শেষ আটের ম্যাচে চার ভেন্যুতে হামলার হুমকি দিয়ে একটি পোস্টার প্রকাশ করেছে। আইএসের বার্তা প্রচারকারী সংগঠন আল–আজাইম চ্যাম্পিয়নস লিগে হামলার হুমকির বিষয়টি আইএসের পক্ষ থেকে তারা পোস্টারের মতো একটি ছবির মাধ্যমে প্রকাশ করেছে।


ছবিতে দেখা যায়, কালো পোশাক পরিহিত এক ব্যক্তি একে-৪৭ রাইফেল নিয়ে দাঁড়িয়ে আছেন। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে এ সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের চারটি ভেন্যু এমিরেটস স্টেডিয়াম, পার্ক দে প্রিন্সেস, মেত্রোপলিতানো অ্যারেনা ও সান্তিয়াগো বার্নব্যুর নাম লেখা। ছবিটির ওপরে ক্যাপশনে লেখা, ‘সবাইকে হত্যা করো।’


এদিকে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে রাতে মাঠে নামছে প্যারিস সেন্ট জার্মেই ও বার্সেলোনা। ফ্রান্সের প্যারিসে অবস্থিত পার্ক দি প্রিন্সেসে হবে মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচ। তবে এই ম্যাচের আগে প্যারিসের নিরাপত্তায় বাড়তি নজর দিতে হচ্ছে ফ্রান্স সরকারকে।


অবশ্য হুমকি মাথায় নিয়েই এরইমাঝে আয়োজন করা হয়েছে দুই ম্যাচ। আর্সেনাল ২-২ গোলে রুখে দিয়েছে বায়ার্নকে। আর সান্তিয়াগো বার্নাব্যুতে ৬ গোলের রোমাঞ্চকর লড়াই শেষে ৩-৩ গোলে ড্র করেছে ম্যানসিটি এবং রিয়াল মাদ্রিদ। যেখানো কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে দুই ম্যাচ।


যদিও হামলার হুমকি এখনই উড়িয়ে দেয়া যাচ্ছে না। প্যারিস ছাড়াও আজ রাতে খেলা আছে মাদ্রিদ শহরে। ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে অ্যাতলেতিকো মাদ্রিদ আতিথ্য দেবে বুরুশিয়া ডর্টমুন্ডকে। এই ম্যাচের কথা মাথায় রেখে দুই শহরেই নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।


ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দার্মানিন পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তাব্যবস্থা জোরদার করার কথা জানিয়ে বলেন, ‘সকালে পুলিশের সঙ্গে আমি কথা বলেছি। যাদের সঙ্গে কথা বলেছি, তারা নিরাপত্তাব্যবস্থা অনেক জোরদার করেছে। মনে করিয়ে দিতে চাই, কেবল ১০ দিন আগেই আইএস মিউনিখ স্টেডিয়ামের ছবি প্রকাশ করেছে এবং বলেছে, ফুটবল যেসব মাঠে অনুষ্ঠিত হয় এমন ভেন্যুতে ব্যবস্থা নেওয়া হবে। যার অর্থ ক্রীড়াজগতও তাদের লক্ষ্য হতে পারে। আর চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্ব অনুধাবন করেই আমরা অবশ্যই আমাদের সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলছি।


আইএস গত ২২ মার্চ রাশিয়ার রাজধানী মস্কোতে ক্রোকাস সিটি কমপ্লেক্সের এক কনসার্টে হামলা চালায়। ভয়াবহ এই হামলার ঘটনায় ১৪৩ জন নিহত এবং আনুমানিক ৩০০ জন আহতের খবর পাওয়া যায়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com