শিরোনাম
লন্ডন অ্যাটাক : হামলাকারীর পরিচয় প্রকাশ
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ২২:৫৯
লন্ডন অ্যাটাক : হামলাকারীর পরিচয় প্রকাশ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রিটেনের পার্লামেন্ট ভবনের সামনে হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। তার নাম খালিদ মাসুদ। জন্মসূত্রেই ব্রিটিশ এই নাগরিকের বয়স ৫২ বছর বলে জানায় পুলিশ।


বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে এ পরিচয় প্রকাশ করা হয়। বুধবার বিকেল পৌনে ৩টার দিকের ওই হামলায় মোট চারজন নিহত হয়েছেন। নিহতরা হলেন হামলাকারী খালিদ মাসুদ, পুলিশ কমিশনার কেইথ পালমার, ‍আয়শা ফ্রেড ও আমেরিকান পর্যটক কার্‌ট ককহার্ন।


পুলিশের পক্ষ থেকে হামলাকারীর পরিচয় প্রকাশ করে বলা হয়, খালিদ মাসুদ বর্তমানে কোনো পুলিশ তদন্তের মধ্যে নেই। তবে ২০০৩ সালের একটি ঘটনায় তিনি অভিযুক্ত ছিলেন। অভিযুক্ত ছিলেন ১৯৮৩ সালের অপর একটি সন্ত্রাসী ঘটনায়ও। দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের কেন্ট কাউন্টিতে জন্ম নিলেও তিনি বসবাস করছিলেন ওয়েস্ট মিডল্যান্ডে।


পুলিশের পক্ষ থেকে আরো বলা হয়, মাসুদ এ ধরনের হামলা করবেন বলে প্রাথমিক কোনো গোয়েন্দা তথ্য ছিল না। তবে ১৯৮৩ ও ২০০৩ সালের ওই হামলাগুলোর ঘটনায় তিনি আগে থেকেই গোয়েন্দা সংস্থা এমআই৫ সহ নিরাপত্তা বাহিনীর কাছে চিহ্নিত ছিলেন।


ওই হামলার দায় স্বীকার করে ঘণ্টাকয়েক আগেই বিবৃতি দেয় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। তারা বলে, লন্ডনের প্রাণকেন্দ্রে তাদেরই এক যোদ্ধা এই রক্তাক্ত হামলা চালিয়েছে।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com