শিরোনাম
ব্রিটিশ সংসদের বাইরে গোলাগুলি, হামলাকারী নিহত
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ২১:২৯
ব্রিটিশ সংসদের বাইরে গোলাগুলি, হামলাকারী নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

লন্ডনে ব্রিটিশ সংসদ ভবনের বাইরে থেকে গুলির আওয়াজ শোনা গেছে। পার্লামেন্ট ভবনের কাছে ছুরি হাতে পুলিশের উপ চড়াও এক ব্যক্তি নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন।


পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সের নেতা ডেভিড লিডিংটনকে উদ্ধৃত করে রয়টার্স জানিয়েছে, ছুরি নিয়ে পুলিশের উপর হামলাকারী এক ব্যক্তিকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলি করে মেরেছে।


ওয়েস্টমিনিস্টার ব্রিজে বুধবার বিকালের এই গোলাগুলিতে অন্তত ১২ জন আহত হয়েছেন বলে রয়টার্সের এক আলোকচিত্রী জানিয়েছেন।


ছুরি হাতে এক ব্যক্তিকে প্রাসাদের প্রাঙ্গণে দৌড়াতে দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীদের বরাতে জানিয়েছে বিবিসি।ঘটনার পর গোটা সংসদ এলাকা বন্ধ করে দেয়া হয়েছে। সংসদের অধিবেশন মুলতবি করা হয়েছে।


সংসদের ভেতর থেকে রাজনীতিক ও সাংবাদিকরা টুইট করে জানিয়েছেন তারা ভবনের বাইরে জোর আওয়াজ শুনতে পেয়েছেন।


ব্রিটিশ এক রাজনীতিক যিনি সংসদের ভেতরে ছিলেন তাকে উদ্ধৃত করে খবর দেয়া হচ্ছে, এক ব্যক্তি পুলিশকে ছুরি মেরে আহত করেছে। এরপর সশস্ত্র পুলিশ তাকে গুলি করেছে বলে জানা যাচ্ছে, তবে ওই ব্যক্তি মারা গেছে কিনা তা এখনও নিশ্চিত করা যায়নি।


দ্বিতীয় আরেকটি ঘটনায় সংসদের পাশেই ওয়েস্টমিনিস্টার সেতুর উপর পাঁচজন ব্যক্তির উপর একটি গাড়ি চালিয়ে দেয়ার খবর পাওয়া যাচ্ছে।



বিবিসির ওয়েস্টমিনিস্টার সংবাদদাতা লরা কুয়েন্সবার্গ জানান, পুলিশ তাকে বলেছে একজনকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। সংসদসদস্যরা বলছেন তিন থেকে চারটি গুলির আওয়াজ শোনা গেছে।


গোটা এলাকা জুড়ে সশস্ত্র পুলিশের উপস্থিতি দেখা যাচ্ছে। বিবিসির সংবাদদাতা ঘটনাস্থল থেকে জানাচ্ছেন অন্তত ১২ জন সেতুর উপরের হামলায় আহত হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। সূত্র : বিবিসি, রয়টার্স


বিবার্তা/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com